‘ভারতীয় সিরিয়ালে’সবচেয়ে বেশি বজ্রপাত হয়!

80

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে একটি প্রশ্ন এবং তার সঙ্গে থাকা ৪ টি উত্তর।

"আরসিএন ২৪বিডি ডট কম"

প্রশ্নটি এমন- সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? নিচে ৪টি উত্তর দেয়া আছে, সেখান থেকে সঠিকটি বেছে নিতে হবে। উত্তর চারটি হলো- ক. ভারতীয় সিরিয়ালে, খ. গুলিস্তানে, গ. রাজশাহীতে, ঘ. ওপরের কোনোটিই নয়।

তবে কোন শিক্ষাপ্রতিষ্ঠানে এমন প্রশ্ন তৈরি করা হয়েছে, তা জানা যায়নি। আবার বিষয়টি স্রেফ মজার জন্যও বানানোও হতে পারে। তবে, নেটিজেনরা মেতেছেন এই প্রশ্ন নিয়ে। প্রশ্নের সঠিক উত্তরটা কি সেটা তো বুঝাই যাচ্ছে, ভারতীয় সিরিয়ালে। যে ব্যাক্তি এমন প্রশ্ন তৈরি করেছেন, তার ইঙ্গিতও কিন্তু ‘ক’ উত্তরের দিকে।

আমাদের করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com

অবশ্য যারা ভারতীয় সিরিয়াল দেখে থাকেন, তারা চট করেই বিষয়টি ধরতে পারবেন। সিরিয়ালগুলোতে বজ্রপাত ঘটনার ঘনঘটা। যখনই একটা ঘটনা স্বাভাবিকের চেয়ে একটু ভিন্ন দিকে মোড় নেয় এবং কষ্টের সময় হলেই শুরু হয় বজ্রপাতের শব্দ, মেঘবৃষ্টি ছাড়াই দেখানো হয় বজ্রপাতের দৃশ্য। আসলে এ বজ্রপাত তো মনের কষ্টকে বুঝানো হয়।

এমন প্রশ্ন তৈরি করা হয়েছে সেই বিষয়টিকে ব্যাঙ্গ করেই। আর সঙ্গত কারণেই প্রশ্নটি দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের। নেটিজনরা সকলেই দ্বিধাহীনভাবে প্রথম উত্তরটি অর্থাৎ ‘ভারতীয় সিরিয়ালে’ বেছে নিয়েছেন।

ভারতীয় এসব সিরিয়ালের জনপ্রিয় একজন পরিচালক রুপক দে বলছেন, যে ব্যাক্তি এমন প্রশ্নপত্র তৈরি করেছেন, তিনি ঠিকই করেছেন। ভারতীয় সিরিয়ালে সত্যিই অনেক বেশি বজ্রপাত হয়। গল্পের নাটকীয়তার মধ্যে দর্শকদের আরও বেশি আগ্রহী করে তুলতে ব্যাকগ্রাউন্ডে বজ্রপাতের শব্দ জুড়ে হয়। বজ্রপাতের এই আওয়াজ দর্শকদের মনোযোগ কাড়তে খুব কার্যকর।।

জুন ১২, ২০২১
আরসিএন ২৪বিডি ডট কম

আমাদের সকল নিউজ :RCN24bd.com

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here