দেশের প্রায় সব জায়গায় বৃষ্টি ঝোড়ো হাওয়াও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে চট্টগ্রামসহ বিভিন্ন দেশের এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। বর্তমানে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান মঙ্গলবার (৪ মে) বেলা ১২টার দিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, আজ সারাদিনই দেশের বিভিন্ন জায়গায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। তবে কিছু কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এছাড়া কিছু কিছু এলাকায় ঝড়ের গতি ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার হতে পারে।

আবহাওয়া অধিদফত জানায় , গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৪০ মি.লি।

"ঝড়ের আভাস"
ঝড়ের আভাস

যে সমস্ত এলাকায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে সেগুলোর মধ্যে রয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগ। এ সমস্ত বিভাগের কিছু কিছু জায়গায় দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ বৃষ্টিপাত আগামী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

আরসিএন ২৪ বিডি. কম
৪ মে ২০২১