আজকের রাশিফল জেনে নিন

84

জ্যোতিষীর রাশিফলে বিশ্বাস করা শিরকের শামিল। সে মানুষের গায়েব জানে না। কারণ সে একজন মানুষ এবং আল্লাহর সৃষ্টি। একমাত্র আল্লাহ তায়ালাই মানুষের আগে ও পেছনের সবকিছু জানেন। জ্যোতিষীর রাশিফলে বিশ্বাস করা মানে আল্লাহ আলিমুল গায়েব নামের সাথে শিরক করা। অর্থাৎ আপনার বিশ্বাস অনুযায়ী আল্লাহ গায়েব জানেন এবং জ্যোতিষীও গায়েব জানে। তার মানে আল্লাহর সাথে জ্যোতিষীকে শিরক করলেন।

আল্লাহ তায়ালা বলেন, ‘তাঁরই কাছে আছে অদৃশ্যের চাবি, তিনি ছাড়া আর কেউ তা জানে না। জলে-স্থলে যা কিছু আছে সবই তিনি জানেন। তাঁর অজ্ঞাতসারে গাছের একটি পাতাও পড়ে না। মৃত্তিকার অন্ধকার প্রদেশে এমন শস্যকণাও নেই যে সম্পর্কে তিনি অবগত নন। শুষ্ক ও আদ্র সবকিছুই একটি সুস্পষ্ট কিতাবে লিখিত আছে।’ (সূরা আনআম : ৫৯)

তাই রাশিফল বিশ্বাস করা কখনোই ঠিক নয়।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল) : আজকের এই দিনে আপনাকে অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি করতে হতে পারে ।তবে যুক্তিপূর্ণ আলোচনায় সম্মান প্রাপ্তি। কর্মস্থানে আপনাকে অন্য কারোর অনুগত হয়ে চলতে হতে পারে। কোনও আত্মীয়ের কাছ থেকে আপনি ভাল কোনো সাহায্য পাবেন। বেশি অর্থ অপচয়ের জন্য আপনার সংসারে বিবাদ। সন্তানদের সঙ্গে বিশেষ আলোচনা। সারাদিন শরীর নিয়ে কষ্ট পেতে হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে) :আজ কাজের ক্ষেত্রে কোনও পরিবর্তন আসতে হতে পারে। আপনার কোনও প্রতিভার জন্য আপনি জনপ্রিয়তা পেতে পারেন। বন্ধুকে অতিরিক্ত বিশ্বাস করায় খেসারত দিতে হতে পারে। কোনও ছোট্ট অশান্তি আদালত পর্যন্ত আজ গড়াতে পারে। আজ চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন। সারা দিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং শেষ পর্যন্ত সফল হবেন। নিজের অভিজ্ঞতার বিকাশ আজকের দিনে বেশি না দেখানোই মঙ্গলজনক। পড়াশোনার দিক থেকে আজকের দিনটি উপযুক্ত।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) : আজ আত্মীয়দের সঙ্গে একটু বুঝে কথা বলাই ভালো হবে । কোনও কাজই মনের মতো করা অসম্ভব। পুরনো পাওনা আদায়ে বেশ সময় লাগতে পারে । কর্মের জায়গায় হিসাব নিয়ে গণ্ডগোল। সারা দিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং শেষ পর্যন্ত সফল হবেন। নিজের অভিজ্ঞতার বেশি না দেখানোই আপনার জন্য মঙ্গলজনক। আজ পড়াশোনার দিক থেকে দিনটি উপযুক্ত।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই) : আজ কোনও কাজের ব্যাপারে উদ্বেগ বাড়তে পারে। আজকের দিনে ব্যবসায় বাড়তি কোনও বিনিয়োগ ভাল হবে না। আজ বাড়িতে কোনও শুভ কাজ হতে পারে।তবে সঞ্চয় কম হবে। আইনি কোনও কাজের জন্য বেগ পেতে হবে । আজকে নতুন কোনও বন্ধুর সঙ্গে পরিচয় হতে পারে। ব্যবসায় উন্নতির পথে বাধা আসতে পারে । বিবাহ সংক্রান্ত ব্যাপারে খরচ কিছুটা বাড়তে পারে। সন্তান নিয়ে চিন্তায় ভুগবেন । দুপুরের পরে কোনও বিবাদে জড়িয়ে পড়তে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই – ২১ আগস্ট) :আজ কর্মস্থানে নিজেকে খুব অসহায় মনে হতে পারে। পরিবারের কেউ কিছু উপহার দিতে পারে । আপনার অপরিচিত করো সঙ্গে তর্ক বাধতে পারে। তবে মনের মতো মানুষের দেখা পাবেন। বাড়িতে মাথা ঠান্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি খারাপ। আর্থিক টানাপড়েনের জন্য সংসারে অশান্তি দেখা দিতে পারে । মা-বাবার সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন । স্ত্রীর কারণে মানসিক যন্ত্রণা কিছুটা বাড়তে পারে।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর) :
কোনও কারণে আজ একটু মিথ্যা অপবাদ পেতে পারেন । আজ সাবধানে চলাফেরা করা দরকার, আঘাত লাগতে পারে। স্ত্রীর প্রতি অভিমান হতে পারে। আজ কাজের চাপের জন্য শরীরে কষ্ট বৃদ্ধি। সম্পত্তির ব্যাপারে কিছু খরচ বাড়তে পারে।আজ দুর্বলতার সুযোগ নিতে পারে লোকে। ব্যবসায় সমস্যার পরিমাণ বাড়তে পারে।আপনার বন্ধুদের দিক থেকে কোনও খারাপ কিছু ঘটতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর) : আজ বাইরের কোনও অশান্তি বাড়িতে আসতে পারে। ব্যবসায় ঝুঁকি নিলে লাভ হতে পারে। যুক্তিপূর্ণ কথা সুনাম বয়ে আনতে পারে। সঙ্গীতে সাফল্য যোগ । সংসারের কারনে অযথা বেশ ব্যয় বাড়তে পারে। কাউকে কটু কথা বলার জন্য দুঃখবোধ থাকা দরকার । লিভারের কোনও সমস্যা বেড়ে যেতে পারে।ব্যবসার ব্যাপারে কোনও নতুন আলোচনা বসতে পারেন । আজ সকালের দিকে ভ্রাতৃবিবাদ বৃদ্ধি। প্রেম নিয়ে বিবাদ বাড়তে পারে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর) : সমাজের কোনও কাজের দায়িত্ব পেতে পারে। অর্শ জাতীয় কোনও রোগ হয়তো বাড়তে পারে। আজ পড়াশোনার জন্য সুনাম বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে না যাওয়াই আপনার জন্য উত্তম । সন্তানের জন্য বাড়তি কোনও খরচ করতে হতে পারে। পেটের সমস্যা বাড়তে পারে এজন্য সাবধানে চলুন । কোনও কারণে সকালের দিকে অর্থক্ষতি হতে পারে। প্রিয়জনের কোনও কোনও খারাপ খবর বাড়িতে আসতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর) : ধনু আত্মীয় সংক্রান্ত কোনও বিবাদ আসতে পারে। প্রেমের ব্যাপারে অভিমান কিছু বাড়তে পারে। চাকরির স্থানে উন্নতির অনেক সুযোগ কাজে লাগান এখনি । বন্ধুর জন্য কোনও বিপদ ঘটতে পরেএই দিনে । আগুন থেকে বিপদের সম্ভাবনা প্রবল । কিছুটা আর্থিক চাপ বাড়তে পারে। সংসারের জন্য অনেক করেও বদনাম নিতে পারেন । বেশ মাথার যন্ত্রণা হতে পারে । পিতার জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন । অতিরিক্ত বিলাসিতার জন্য আজ খরচ বাড়তে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০জানুয়ারি) : ব্যবসার জন্য ঋণ গ্রহণ নিতে হতে পারে।আজ অশান্তি নিয়ে সাবধান থাকুন।আজ ব্যয় বাড়তে পারে। ব্যবসার জন্য উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে আলোচনা। প্রেমের জন্য বাড়িতে আজ বিবাদ। চাকরির স্থানে কাজের অনেক চাপ পেতে পারেন । ব্যবসায় বাড়তি কোনও লাভ আসতে পারে। প্রিয়জনের কাছ থেকে আজ আঘাত পেতে পারেন। বন্ধুদের সঙ্গে অর্থব্যয় করতে নিশাদ ।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ফেব্রুয়ারি) : আজ বাইরের কোনও অশান্তি বাড়িতে আসতে পারে। ব্যবসায় ঝুঁকি নিলে লাভ হতে পারে। যুক্তিপূর্ণ কথা কথা বলুন সুনাম বাড়াতে পারে। সঙ্গীতে সাফল্য আসতে পারে। সংসারের কারনে অযথা ব্যয় বাড়তে পারে। কাউকে কটু কথা বলার জন্য দুঃখবোধ। লিভারের কোনও সমস্যা বাড়তে পারে।ব্যবসার ব্যাপারে কোনও নতুন আলোচনা। সকালের দিকে ভ্রাতৃবিবাদ বৃদ্ধি। প্রেম বিবাদ বাড়তে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) : পেটের কোনও কষ্ট আজ একটু বৃদ্ধি পাবে। পরিবারে কারওর ব্যবহারে আপনার ক্ষোভ সৃষ্টি হতে পারে। আজ সারাদিন ব্যয়ের পরিমাণ বেশি থাকবে। আজ কর্মচারীর জন্য ব্যবসা বাড়ানোর সুযোগ আসতে পারে। অতিরিক্ত হঠকারিতার জন্য শরীরে্র কোথাও আঘাত লাগতে পারে।

আরসিএন২৪বিডি / ৭ ডিসেম্বর ২০২১

আরো দেখুন রাশিফল