রংপুর : রংপুর নগরীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ’ (জেএমবি) এর সক্রিয় সদস্য মোঃ রেজাউল ইসলামকে (২১) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ এর সদস্যরা।

গতকাল শনিবার (২২ মে) বিকালে র‌্যাব-১৩ এর জঙ্গি দমন সেল রংপুর নগরীতে অভিযান পরিচালনা করে সক্রিয় সদস্য মোঃ রেজাউল ইসলামকে গ্রেফতার করা হয় ।

আজ রবিবার (২৩ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১৩ এর এএসপি ও সহকারী পরিচালক (মিডিয়া) সামুয়েল সাংমা এ তথ্য জানান।

"জেএমবি) এর সক্রিয় সদস্য মোঃ রেজাউল ইসলাম"
জেএমবি এর সক্রিয় সদস্য মোঃ রেজাউল ইসলাম

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী মোঃ রেজাউল ইসলাম উক্ত সংগঠনের সক্রিয় সদস্য। সে বিভিন্ন বেনামী আইডি ব্যবহার করে উক্ত সংগঠনের তথ্যাবলীসহ উগ্র ও জঙ্গিবাদী তথ্যসমূহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারনা করে থাকে।


বিজ্ঞপ্তিতে বলা হয় , অনলাইনভিত্তিক বিভিন্ন যোগাযোগ মাধ্যম ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধকরণ ও জঙ্গি ভাবধারা প্রচার করত বলে জানা যায়।
গ্রেফতারকৃতের কাছ থেকে উগ্রবাদী ও জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, উগ্রবাদী বিভিন্ন বই, জেএমবি প্রচারনা সংক্রান্ত ফেসবুক এ্যাকাউন্টের স্ক্রিনশট, উগ্রবাদী লেখা সম্বলিত বিভিন্ন লিফলেট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

আরসিএন ২৪বিডি। .কম / ২৩ মে ২০২১
অনলাইন আপডেট :৩:৩৯ পিএম