রংপুর : রংপুরে মেরিন ক্যামিকেল কোম্পানী নামে সাবান ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ১ লক্ষ টাকা জরিমানা ও মোঃ জাবেদ পারভেজ রাজ (৩২) নামে একজনকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ।

বুধবার (২৬ মে) বিকাল পৌঁনে ৪ টায় রংপুর কোতয়ালী থানাধীন ২৭ নং ওয়ার্ডের আলমনগর মুসলিম পাড়ায় অবস্থিত মেরিন ক্যামিকেল নামক সাবান ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ সূত্রমতে, আজ বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনানের নির্দেশনায় সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মোঃ ফারুক আহমেদের সার্বিক পরিকল্পনায় পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ ছালেহ্ আহম্মেদ পাঠান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ আরপিএমপি রংপুর কোতয়ালী থানাধীন ২৭ নং ওয়ার্ডস্থ আলমনগর মুসলিম পাড়ায় অবস্থিত মেরিন ক্যামিকেল নামক সাবান ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় উক্ত প্রতিষ্ঠানের কাগজপত্র যাচাই বাছাই করে দেখা যায় উক্ত প্রতিষ্ঠানের- পরিবেশ ছাড়পত্র ,কেমিস্ট, শ্রমিকদের সাস্থ্য সুরক্ষা, কর্মীদের চিকিৎসা সনদ ও মোড়কের সঠিক ব্যবহার কোনো কিছুই সঠিক ভাবে নাই।

"মেরিন ক্যামিক্যাল কোম্পানীতে অভিযান চালিয়ে জরিমানা "
মেরিন ক্যামিক্যাল কোম্পানীতে অভিযান চালিয়ে জরিমানা

এসময় দোয়েল পাখি মার্কা সাবান, লাঙ্গল মার্কা সাবান, মেরিন স্পেশাল সাবান, সাবান তৈরির ক্যামিকেল ও বিভিন্ন সরঞ্জামাদিসহ সর্বমোট আনুমানিক ২০ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করা হয়।

উক্ত অভিযানে প্রতিষ্ঠানের দায়িত্বরত হারাগাছ থানার সারাই বাজার হারাগাছ এলাকার মঞ্জুর মোছাদ্দেক মন্টুর ছেলে ম্যানেজার মোঃ জাবেদ পারভেজ রাজকে সাময়িক সময়ের জন্য আটক করা হয়।

পরবর্তীতে উপর্যুক্ত অপরাধের প্রেক্ষিতে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম উক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দেন এবং ১৫ দিনের মধ্যে সকল অবৈধ বিষয়াদি সংশোধন করে উৎপাদান করার আদেশ দেন।

উল্লেখ্য, রংপুর মেট্রোপলিটন এলাকায় সকল ধরনের অবৈধ কার্যক্রম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) এর অভিযান অব্যাহত থাকবে।

আরসিএন ২৪ বিডি, কম / ২৬ মে ২০২১
এ এফ