পাঁচ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় যাবজ্জীবন

129

দিনাজপুরের পার্বতীপুরে ৫ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার চেষ্টা ঘটনায় অভিযুক্ত সাইফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

আজ সোমবার (১০ জানুয়ারি) দুপুরে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শরীফ উদ্দিন আহমেদ এই রায় ঘোষণা করেন।

মামলায় অপর আসামি আফজাল হোসেন কবিরাজের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আসামি সাইফুল জেলার পার্বতীপুর উপজেলার শিংগীমারী তকেয়াপাড়া (জমিরহাট) গ্রামের মৃত জহির উদ্দীনের ছেলে।

অপরদিকে খালাসপ্রাপ্ত আফজাল হোসেন একই এলাকার বাসিন্দা।নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাড. তৈয়বা বেগম বলেন, মামলার প্রধান আসামির বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণে দোষ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ে আমরা সন্তুষ্ঠ। রায়ের প্রতিক্রিয়ায় শিশুর বাবা বলেন, আমার মেয়ের সঙ্গে যে ধরনের ঘটনা ঘটেছে, সেটা যেন আর কারো মেয়ের সঙ্গে না ঘটে। রায়ে খুশি, তবে তার ফাঁসির আদেশ হলে আমি বেশি খুশি হতাম। ওই ঘটনার পর আমার মেয়ে এখনও অসুস্থ, নিয়মিত তাকে চিকিৎসা দিতে হয়।

আরসিএন ২৪ বিডি /১০ জানুয়ারি ২০২২