গত ২৪ ঘন্টায় রামেকে ১৪ জনের মৃত্যু

27

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

আজ রোববার (১৮ জুলাই) সকাল আটটা থেকে আজ সোমবার (১৯ জুলাই) সকাল আটটার মধ্যে তারা মারা যান।

হাসপাতালের পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, নতুন করে যারা মারা গেছে তাদের মধ্যে নাটোর জেলায় ৪ জন, রাজশাহী জেলায় ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২ জন, নওগাঁ জেলায় ২ জন ও কুষ্টিয়া জেলায় ২ জন এবং পাবনার জেলায় ১ জন রয়েছেন।

এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২ জন ও পাবনা জেলায় ১ জন, কুষ্টিয়া জেলায় ১ জন এবং রাজশাহী জেলায় ১ জন করে মোট ৫ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৯ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়নি।

হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসে রামেকে এ নিয়ে ৩২৯ জন মারা গেলেন। গত জুন মাসে মারা গেছেন ৪শত৫ জন।

হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন করে ৬৪ জন। আর ছাড়পত্র পেয়েছেন আরও ৫৬ জন। আজ সোমবার (১৯ জুলাই) সকাল আটটা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫শত ৮ জন। মোট করোনা শয্যার সংখ্যা ৪৫৪টি।

গুগল নিউজ : রংপুর ক্রাইম নিউজ পড়তে ক্লিক করুন

আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

  • গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ১৯৪ জন শনাক্ত

    দেশে করোনা ভাইরাসের ন্যায় ভয়াবহ আকার ধারণ করছে ডেঙ্গু রোগ। প্রতিদিনই নতুন রোগী শনাক্তের রেকর্ড গড়ছে ডেঙ্গু রোগটি। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

    “আইইডিসিআর” চলতি বছর ডেঙ্গুতে এখন পর্যন্ত কোনো মৃত্যুর তথ্য নিশ্চিত করেনি ।

    সাধারণত এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত ডেঙ্গু মৌসুম হিসেবে ধরা হয়। তবে আগের বছরগুলোতে ডেঙ্গুতে সবচেয়ে বেশি আক্রান্ত হতে দেখা গেছে জুন-জুলাইয়ে। কয়েক দিন থেমে থেমে বৃষ্টি হওয়ায় এডিস মশার বংশ বিস্তারে প্রভাব ফেলছে। বিশেষজ্ঞরা করোনা আর ডেঙ্গুর উপসর্গ কাছাকাছি হওয়ায় জ্বর হলে বেশি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৯ জুলাই, ২০২১ (বৃহস্পতিবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • রংপুর নগরীর দোকান মালিক ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের মাঝে মাস্ক বিতরণ

    রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে ও দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (এফবিসিসিআই) এর সহযোগিতায়

    রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট এ এফবিসিসিআই এর পরিচালক জনাব মোঃ রেজাউল ইসলাম মিলনের সভাপতিত্বে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুপুর ১২. ৩০ মিনিটে দেশব্যাপি স্বাস্থ্য সুরক্ষার জন্য রংপুর নগরীর বিভিন্ন দোকান মালিক ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের মাঝে পচিশ হাজার মাস্ক বিতরণ করা হয়।
    মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক জনাব মোঃ আসিব আহসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ গোলাম রাব্বানী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের ভাইস-প্রেসিডেন্ট জনাব আলী আহমেদ চান্দ, জনাব মোঃ আতিক উল্লাহ, জনাব সালাহ উদ্দিন মোস্তফা জামাল সুমন, জনাব মোঃ আক্তারুজ্জামান মাওলা, জনাব ডিজেল আহমেদ, জনাব ঈমাম তৌকি মোঃ ফেরদৌস, সসদ্য জনাব মোঃ শরিফুল আলম অপু, মোঃ আবুল হান্নান হিরা, বাংলাদেশ জুয়েলারী সমিতির সভাপতি জনাব মোঃ এনামুল হক সোহেল, সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম রাজু, মাহিগঞ্জ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পারভেজ টিটু, মোঃ সাজ্জাদ হোসেন বাবু, মতিপ্লাজা দোকান মালিক সমিতির সভাপতি মোঃ শাহিন মিয়াসহ বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ। জেলা প্রশাসক মহোদয় এর মাধ্যমে বিতরণকৃত মাস্ক সমিতির কর্মকর্তা-কর্মচারী, ক্রেতা সাধারণ ও পথচারীদের মধ্যে বিতরণের জন্য প্রদান করা হয় এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান। যারা এখনো পর্যন্ত করোনা ভাইরাস-১৯ এর টিকা গ্রহণ করেননি তাদেরকে করোনা ভাইরাস-১৯ এর টিকা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৯ জুলাই, ২০২১ (বৃহস্পতিবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • সাদুল্লাপুরে নদীতে ডুবে শিশুর মৃত্যু

    গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় ঘাঘট নদীতে ডুবে আব্দুর রহমান (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

    বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে উপজেলার কামারপড়া ইউনিয়নের পুরানলক্ষীপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আব্দুর রহমান ওই গ্রামের মিলন মিয়ার ছেলে।


    মৃতের স্বজনরা জানান, বাড়ির পাশের ঘাঘট নদীতে গোসল করতে নামলে সবার অজান্তেই পানিতে ডুবে যায় রহমান। এরপর খোঁজাখুঁজির একপর্যায়ে তাকে উদ্ধার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৯ জুলাই, ২০২১ (বৃহস্পতিবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ৭০

    গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় বৃহস্পতিবার করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছে ৭০ জন। এরমধ্যে গোবিন্দগঞ্জে ১৮, সদরে ১৩, ফুলছড়িতে ৬, সুন্দরগঞ্জে ৩, সাঘাটায় ৩, পলাশবাড়ীতে ১৬ ও সাদুল্যাপুর উপজেলায় ১১ জন। তবে করোনা ভাইরাস সংক্রান্ত নানা উপসর্গে সন্দেহজনকভাবে ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

    জেলায় হোম কোয়ারেন্টাইনে চিকিৎসা শেষে ছাড়পত্র নেয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৪৫৮ জন। এদিকে জেলায় সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৭৬ জন। এরমধ্যে ৩৪ জন মারা গেছে। জেলায় হোম কোয়ারেন্টাইন ব্যক্তি মোট ১১ হাজার ৩৮০ জন। এদের মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র দেয়া হয়েছে মোট ৭ হাজার ৪৫৮ জনকে।
    এছাড়া জেলায় করোনায় শনাক্ত ৩ হাজার ৬৭৬ জনের মধ্যে ২ হাজার ৬৩৬ জন রোগী সুস্থ হওয়ায় তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে। সিভিল সার্জন কার্যালয় সুত্রে এসব তথ্য জানা গেছে।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৯ জুলাই, ২০২১ (বৃহস্পতিবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • করোনা নেগেটিভ হওয়ায় ইউএনওকে সংবর্ধনা

    প্রশাসনের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউএনও মোহাম্মদ আল মারুফকে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল মারুফ টানা দুই সপ্তাহের বেশি করোনাভাইরাসে আক্রান্ত থাকার পর করোনা প্রতিবেদনে নেগেটিভ আসে।

    এ জন্য তাকে ধুমধাম করে সংবর্ধনা দেওয়া হয়েছে। অফিসার্স ক্লাবের পক্ষ থেকে তার নিজস্ব কার্যালয়ে স্থানীয় ভূমি, কৃষি, জনস্বাস্থ্য ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পাশাপাশি তার হাতে তুলে দেওয়া হয় করোনা মুক্তির সনদ।
    বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে ইউএনও মোহাম্মদ আল মারুফের করোনা মুক্ত হওয়ার বিষয়টি রংপুর ক্রাইম নিউজ কে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. বিশ্বেশ্বর রায়।

    তিনি জানান, মঙ্গলবার (২৭ জুলাই) রাতে করোনাভাইরাস নেগেটিভ আসে ইউএনওর। এর আগে গত ১৩ জুলাই তিনি করোনা পজিটিভ হন। সেই থেকে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। করোনা থেকে মুক্তি পাওয়ায় বুধবার দুপুরে ইউএনও মোহাম্মদ-আল-মারুফকে অফিসার্স ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে করোনা সনদ দেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদ আল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত) সৈয়দ রেজা ই মাহমুদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম ফরিদুল হক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. বিশ্বেশ্বর রায়, সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মন্ডল ও জনস্বাস্থ্য প্রকৌশলী খোকন রানা। পরে উপস্থিত সবাই তাঁকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

    সংবর্ধনার ছবি উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা ই মাহমুদ ফেসবুকে পোস্ট করার পরই ঘটনাটি সবার নজরে আসে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার সৃষ্টি হয়। করোনাকালে ইউএনওকে এভাবে সংবর্ধনা কেন দেওয়ার প্রয়োজন মনে হলো, এমন প্রশ্নের জবাবে কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা ই মাহমুদ বলেন, ঘটা করে কোনো সংবর্ধনা দেওয়া হয়নি। তার অফিসে গিয়ে অফিসার্স ক্লাবের পক্ষ থেকে ফুল দেওয়া হয়েছে। পাশাপাশি করোনা সনদ হাতে তুলে দেওয়া হয়েছে। তিনি করোনা মোকাবিলায় চলমান লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে থেকে কাজ করছেন। এ জন্য মানসিক শক্তি জোগাতে তাকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়েছে।

    এ ব্যাপারে ইউএনও মোহাম্মদ-আল-মারুফ রংপুর ক্রাইম নিউজ কে বলেন, গতকাল থেকে কাজে ফিরেছি। দুই সপ্তাহের বেশি অসুস্থ ছিলাম। এখন খুব ভালো লাগছে। তবে শারীরিক দুর্বলতা রয়ে গেছে। আল্লাহ সহায় থাকলে এখন থেকে নিয়মিত অফিস করতে পারব।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৯ জুলাই, ২০২১ (বৃহস্পতিবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

১৯ জুলাই, ২০২১ (সোমবার)
আরসিএন ২৪বিডি ডট কম

Used for the like, share, comment, and reaction icons
30 minutes ago
Rangpur Crime News

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ১৯৪ জন শনাক্ত – bangla.rcn24bd.com/?p=30584 See MoreSee Less

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ১৯৪ জন শনাক্ত - https://bangla.rcn24bd.com/?p=30584
58 minutes ago
Rangpur Crime News

রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজন – bangla.rcn24bd.com/?p=30569 See MoreSee Less

রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজন - https://bangla.rcn24bd.com/?p=30569
1 hour ago
Rangpur Crime News

সাদুল্লাপুরে নদীতে ডুবে শিশুর মৃত্যু – bangla.rcn24bd.com/?p=30556 See MoreSee Less

সাদুল্লাপুরে নদীতে ডুবে শিশুর মৃত্যু - https://bangla.rcn24bd.com/?p=30556
1 hour ago
Rangpur Crime News

গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ৭০ – bangla.rcn24bd.com/?p=30545 See MoreSee Less

গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ৭০ - https://bangla.rcn24bd.com/?p=30545
2 hours ago
Rangpur Crime News

করোনা নেগেটিভ হওয়ায় ইউএনওকে সংবর্ধনা – bangla.rcn24bd.com/?p=30535 See MoreSee Less

করোনা নেগেটিভ হওয়ায় ইউএনওকে সংবর্ধনা - https://bangla.rcn24bd.com/?p=30535
Load more

আমাদের সকল নিউজ :RCN24bd.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here