লালমনিরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রতিদ্বন্দ্বী রেজাউল করিম স্বপনকে (নারিকেল গাছ) সাময়িক বহিষ্কার করেছে জেলা যুবলীগ।

রোববার (৩১ জানুয়ারি) সকালের দিকে জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেন।
রেজাউল করিম স্বপন লালমনিরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে নারিকেল গাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি জেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক পদে ছিলেন।

জেলা যুবলীগ সূত্র জানা যায়, লালমনিরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মনোনায়ন বোর্ড পৌর আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেনকে নৌকা প্রতীকে মেয়র পদে মনোনায়ন দিয়েছেন। কেন্দ্রের এ নির্দেশনাকে অমান্য করে জেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল করিম স্বপন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। তাই জেলা যুবলীগ শনিবার রাতে কেন্দ্রের নির্দেশনায় জরুরি সভা করে বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম স্বপনকে যুবলীগ থেকে সাময়িক বহিষ্কার ঘোষণা করে চিঠি পাঠায়।

একই সঙ্গে বিদ্রোহী প্রার্থী রেজাউল করিমকে দল থেকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না? তার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। যা আগামী তিন কার্যদিবসের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়েছে।

লালমনিরহাট জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল করিম স্বপনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তিন কার্যদিবসের সময় দিয়ে তাকে শোকজ করা হয়েছে। সন্তোষজনক জবাব না পেলে তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে ।

আরসিএন ২৪বিডি. কম / ৩১ জানুয়ারি ২০২১