খালেদা জিয়া অন্তিম পরিণতির দিকে যাচ্ছেন

120

ঢাকা এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ধীরে ধীরে অন্তিম পরিণতির দিকে এগিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংগঠনটি সাবেক প্রধানমন্ত্রীর স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ারও দাবি জানান।আজ শনিবার (২৭ নভেম্বর) সংগঠনের দুই হাজার ৬৮৪ জন চিকিৎসক এক যৌথ বিবৃতিতে এ কথা জানান। ড্যাব বলেন, বিএনপি চেয়ারপারসন তার পছন্দমতো চিকিৎসা নেওয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।

বেগম জিয়া কারাগারে যাওয়ার পর থেকেই চিকিৎসা বঞ্চিত হওয়ায় আজ এ ভয়াবহ শারীরিক জটিলতার মধ্যে পড়েছেন।বিবৃতিতে তারা বলেন, পরিত্যক্ত কারাগারে দিনের পর দিন একক ব্যক্তি হিসেবে রেখে খালেদা জিয়ার মানসিক শক্তি ভেঙে দেওয়ারও অপচেষ্টা করা হয়েছে।যা ইতিপূর্বে ড্যাবসহ বিএনপি এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বারবার তার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর দাবি জানানো হয়েছে। কিন্তু সরকার কোনো কর্ণপাত করেনি। এমনকি পরিবারের লিখিত আবেদনেরও কোনো গুরুত্ব দেয়নি সরকার।

তারা আরও বলেন, এদেশের চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা সত্ত্বেও খালেদা জিয়া আশানুরূপ আরোগ্য লাভের পরিবর্তে ধীরে ধীরে অন্তিম পরিণতির দিকে এগিয়ে যাচ্ছেন। এমতাবস্থায় চিকিৎসক হিসেবে আমাদের আকুল আহ্বান জরুরি ভিত্তিতে তার মুক্তির ব্যবস্থা গ্রহণ করে বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করা হোক। অন্যথায় চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারের বর্তমান নীতিনির্ধারকদের বহন করতে হবে।

আরসিএন ২৪ বিডি /২৭ নভেম্বর ২০২১