ঢাকা: আগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীর দিন।

এই দিনে সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করায় দুঃখ প্রকাশ করেছেন জাপা চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। তিনি নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন ভোটের তারিখ যেন পরিবর্তন করা হয় ।

আজ শুক্রবার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জি এম কাদের এ আহ্বান জানান।

"জাপা চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের"

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, আগামী ১৪ জুলাই দিনটি জাপা নেতাকর্মী ও পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের কোটি কোটি ভক্ত অনুরাগীদের কাছে অত্যন্ত আবেগঘন দিন। এ দিনে সারাদেশে পল্লীবন্ধুর সাফল্যময় জীবনী নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আবার ঘোষিত তিনটি উপ-নির্বাচনেও জাপা অংশ নেবে। তাই পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকীতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ না করতে অনুরোধ জানান জি এম কাদের।

তিনি এ বিষয়ে আরো বলেন, গেল বছর ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ করে কোটি কোটি এরশাদ প্রেমীর অন্তরে আঘাত করেছিল নির্বাচন কমিশন। তাই পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকী ১৪ জুলাইয়ের পরিবর্তে নির্বাচন কমিশন অন্য যেকোনো দিনে ভোটগ্রহণ করতে পারে।

  • পূর্ব শত্রুতার জেরে ধর্ষণের চেষ্টার মামলায় গ্রেফতার – ১

    পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :
    পীরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে স্বামীর আপন বড় ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার মামলা করেছে এক গৃহবধু ।

    শুক্রবার (১৮ জুন) উপজেলার শানেরহাট ইউনিয়নের ধল্যাকান্দি গ্রামে ঘটনাটি ঘটেছে । এ ঘটনায় মামলার আসামী ফারুক মিয়া (৩২)কে পুলিশ গ্রেফতার করেছে।

    মামলার এজাহার ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২৫ মে রাতে ধল্যাকান্দি গ্রামের মৃত- নুরুল ইসলামের পুত্র ফারুক মিয়া তার ছোট ভাই নুরুল মিয়ার স্ত্রী নাসরিন বেগমের ঘরে প্রবেশ করে ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনাকে কেন্দ্র করে গ্রামে কয়েক দফা শালিস বৈঠক হলেও নাসরিনের অর্থ লিপ্সুতার কারণে মিমাংসা বৈঠক প্রতিবারে ভেস্তে যায়। ত্যক্ত বিরক্ত গ্রামবাসী বৈঠক করতে অস্বীকৃতি জানালে গত বৃহস্পতিবার নাসরিন থানায় অভিযোগ করেন। এরই ভিত্তিতে পীরগঞ্জ থানার এসআই মনিবুর রহমান ফারুক মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে এবং শুক্রবার মামলা দায়েরের পর ফারুককে জেল হাজতে প্রেরণ করা হয়।

    এদিকে একই বাড়িতে অবস্থানরত ফারুক ও উমরের বৃদ্ধা মা পারুলী বেগম স্থানীয় সাংবাদিকদের জানায়, অর্থের লালসায় লোভে আমার ছোট ছেলে উমর মিয়াকে বোকা বানিয়ে বড় ছেলে ফারুককে ফাঁসানো হয়েছে। প্রতিবেশী রশিদা বেগম, শামসুল ইসলাম, শাহীন মিয়া ও আলম মিয়া বলেন, দীর্ঘদিন ধরে ওই পরিবারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া-বিবাদ লেগেই থাকে। সম্প্রতি বাড়ির আম গাছ থেকে আম পাড়াকে কেন্দ্র করে ফারুকের সঙ্গে ছোট ভাইয়ের স্ত্রী নাসরিনের ঝগড়া হয়। এ নিয়ে তাদের মধ্যে ক্ষিপ্ততা বিরাজ করছিল।

    পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে কোন নারী অভিযোগ করলে মামলা রুজু করা পুলিশি কর্তব্য। তদন্ত সাপেক্ষে প্রকৃত রহস্য উদঘাটিত হবে।

    আরসিএন২৪বিডি.কম / ১৯ জুন ২০২১

  • পীরগাছায় গৃবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    রংপুর : রংপুরের পীরগাছা উপজেলা থেকে আদুরী বেগম (২৫) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পীরগাছা থানা পুলিশ।

    শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ২ নং পারুল ইউনিয়নের মহিষমুড়ি শাল্লাপাড়ায় এই ঘটনা ঘটে।নিহত আদুরী বেগম ওই এলাকার রমজান আলীর স্ত্রী।

    পরিবার ও এলাকাবাসী সূত্রে পাওয়া, প্রায় ৭ বছর আগে আদুরী বেগমের সঙ্গে রমজান আলীর বিয়ে হয়। বিয়ের দীর্ঘ সময় পার হওয়ার পর ও তাদের কোনো সন্তান না হওয়ায় উভয়ের মধ্যে অন্তঃকলহ চলছিল। এরই একপর্যায়ে আদুরী বেগম একটি অপরিচিত মোবাইল নম্বরে কথা বলা শুরু করেন।

    স্বামী রমজান আলী আদুরী বেগমের মোবাইলে কথা বলার বিষয়টি বিবাহ বর্হিভূত সম্পর্ক হিসাবে সন্দেহ করে । এ নিয়ে তাদের দুজনের প্রায় ঝগড়া বিবাদ লেগেই থাকতো। ঘটনার দিন শুক্রবার আবারও আদুরী বেগমের সঙ্গে রমজান আলীর ঝগড়া হয়। পরিবারের লোকজন দাবি করেন এরই জেরে শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে আদুরী বেগম সকলের অজান্তে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

    পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আজিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

    আরসিএন২৪বিডি.কম / ১৯ জুন ২০২১
    এ এফ

  • শনিতে যাবে আজ আপনার জেনে নিন

    শনি তে জেনে নেওয়া যাক আজকের দিনটি কেমন যাবে আপনার। যদিও রাশিফল এর কোনো বাস্তবতা নেই তবুও আমরা সবাই যাতে চাই যে কি আছে ভাগ্যে।

    মেষঃ বাচ্চাদের পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে নিমন্ত্রণ পেয়ে অনেকটাই খুশি হবেন। আজকের দিনে এই রাশির ব্যক্তিরা কিছুটা চটপটে থাকবেন। পুরনো কথা নিয়ে ভালোবাসার মানুষের সঙ্গে রাতে ঝগড়া হতে পারে। শারীরিক সমস্যা দেখা দিতে পারে তাই নিয়ম মেনে চলুন ।

    বৃষভঃ যে সময়টাতে কোনো কাজ নেই ওই সময় কে কাজে লাগান। বিপদের সময় যে আত্মীয়রা আপনার পাশে ছিল, তাঁদের প্রতি কৃতজ্ঞতা দেখান। তৃতীয় ব্যক্তি কিংবা আত্মীয়র কারণে, সংসার সমস্যা আসতে পারে। আবেগের বশে কোন সিদ্ধান্ত নেওয়া আজকের জন্য ঠিক নয়।

    মিথুনঃ চারপাশের মানুষের সঙ্গ ছাড়া ঠিক হবে, তাঁদের সঙ্গে থাকুন। যে কোন কাজে পরিবারের সকলের সমর্থন পাবেন। ভালোবাসার মানুষ আজ কোনো সারপ্রাইজ পেতে পারেন। জমি বাড়িতে বিনিয়োগ আজকের দিনে ঠিক নয়।

    কর্কটঃ ভালোবাসার মানুষের মনোযোগ পাবেন। নিজের আবেগকে নিয়ন্ত্রণে রেখে চলুন । তবে আবেগের কারণে আজ পিছিয়ে যাবেন।অর্থ সংক্রান্ত লেনদেন সামলে করবেন। পরিবারের সকলের সঙ্গে কথা বলুন। আজকের দিনে এই রাশির ব্যক্তিদের বন্ধুরা তাঁদের পাশে থাকবে।

    সিংহঃ গুরুত্বপূর্ণ কাজে ঠিক ভাবে সময় দিন। তা নইলে সমস্যায় পড়তে পারেন। প্রয়োজনীয় জিনিস কিনতে গিয়ে আর্থিক সংকটে পড়বেন। ভালোবাসার মানুষের ভালোবাসার মধ্য দিয়ে জীবনের সব কষ্ট ভুলে যেতে পারেন আজ । বাচ্চাদের প্রতি সহানুভূতি দেখান।

    কন্যাঃ বিবাহিত জীবনের সেরা দিনটি হলো আজ। ঋণ নেওয়া অর্থ ফেরত দিতে গিয়ে আবারও বাঁধায় পড়বেন। বাচ্চাদের সঙ্গে কিছুটা ভালো সময় কাটান। সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার মধ্যে দিয়ে বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

    তুলাঃ বাড়িতে অনুষ্ঠানের আয়জন করে সেখানে নিজেও অংশ নিন। মজা করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলেই আজকের দিন ভালো কাটবে। শ্বশুরবাড়ির দিক থেকে পাওয়া কিছু খরবে মন খারাপ হয়ে যেত পারে। ব্যবসায়ীদের জন্য আজকের দিন শুভ। তবে কাঁচামাল ব্যবসায়ীদের অর্থ যোগ রয়েছে।

    বৃশ্চিকঃ নতুন পরিকল্পনা শুরু করার বিষয়ে পরিবারের সম্মতি নিন। বন্ধুদের সাহায্যে পরিচিত ব্যক্তি, আপনার জীবনে বিশেষ জায়গা দখল করবে। বিবাহিত জীবনের সেরা দিনটি আজ। অর্থ পরিচালনার বিষয়ে পরিবারের বড়দের থেকে পরামর্শ নিন।

    ধনুঃ পরিবারের লোক আপনার সঙ্গে তাঁদের সমস্যার কথা ভাগ করে নিলেও, আপনি নিজের কাজে মত্ত থাকবেন। অফিস থেকে ফিরে পছন্দের কিছু কাজ করুন। পরিবারের কেউ কখনই আপনাকে বুঝতে চায় না, এটা বুঝতে পারবেন। ভালোবাসার মানুষের সঙ্গে আজকের দিনে বিয়ের কথা হতে পারে।

    মকরঃ ফাঁকা সময়ের সঠিক ব্যবহার করে ভালো কাজে লাগান। এমন কাজে যুক্ত থাকুন, যা চিন্তা মুক্ত করতে সাহায্য করবে। স্বাস্থ্যের বিষয়ে অর্থ ব্যয় করলে, পরবর্তীতে তা ফিরে পাবেন। বন্ধুদের সঙ্গে একটা সুন্দর সন্ধ্যা কাটাতে পারেন আজ ।

    কুম্ভঃ কাজ একপাশে কাজকে সরিয়ে রেখে ভালোবাসার মানুষের সঙ্গে কিছুটা সময় কাটাতে ভালো লাগবে। স্বাস্থ্যের বিষয়ে অবহেলা করা উচিৎ হবে না । বন্ধুদের সঙ্গে পার্টি করার পরও অনেক অর্থ সঞ্চয় করতে পারবেন।

    মীনঃ চারপাশের মানুষের আচরণে আবারও ভালোবাসার মানুষের কাছে যেতে পারেন । আত্মীয় এবং বন্ধুদের শারীরিক সমস্যা হবে আর তা আপনার চিন্তার কারণ হয়ে দাঁড়াবে। কর্মক্ষেত্রে বস আপনার প্রশংসা করবেন। ভালোবাসার মানুষদেরকে উপহার দেওয়ার এবং তাঁদের থেকে নেওয়ার দিন।

    আরসি এন ২৪বিডি. কম / ১৯ জুন ২০২১

  • স্বেচ্ছায় আত্নগোপনে ছিলেন ত্ব-হা আদনান

    ব্যক্তিগত কারনে স্বেচ্ছায় আত্নগোপন করেছিল জনপ্রিয় ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার তিন সঙ্গী বলে জানিয়েছেন পুলিশ।

    আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন,আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ব্যক্তিগত কারনেই গাইবান্ধার ত্রিমোহনীতে সিয়াম নামের একবন্ধুর বাড়ীতে আত্নগোপন করেছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।এসময় তার সাথে তিন সঙ্গীও ছিলেন। ১০ ই জুন রাতে গাবতলী থেকে মোবাইল ফোন বন্ধ করে আবার গাইবান্ধায় ফিরে আসে এবং এতদিন সেখানেই ছিল। আজ দুপুরে দুইটার দিকে খবর পেয়ে আমরা তার শ্বশুরবাড়ি মাস্টারপাড়া থেকে নিয়ে এসেছি এবং তার ২ সঙ্গী আমিরউদ্দিন ও মুহিত আমাদের হেফাজতে আছে ও আরেকসঙ্গী ফিরোজ আলমকে বগুড়া থেকে আনার প্রক্রিয়া
    চলছে। আমরা সবাইকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে উপস্থাপন করব এবং পরে আদালতে জবানবন্দি দেয়ার পর যথাযথ আইনিপ্রক্রিয়া নেয়া হবে বলে জানান তিনি।

    এদিকে আট দিন পর ত্বহা আদনান শুক্রবার (১৮ জুন) নিজেই হেটে নগরীর মাস্টারপাড়ায় তার শ্বশুরবাড়িতে যান। পরে বিকেল তিনটার দিকে তাকে সেখান থেকে থানায় নিয়ে আসেন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ। পরে তাকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুতে স্বামীর আত্মহত্যার চেষ্টা

    দিনাজপুর (প্রতিনিধি) : দিনাজপুরের চিরিরবন্দরে স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় স্বামী শ্রী শক্তিপদ চক্রবর্তী (৫৫)আত্মহত্যার চেষ্টা করেছেন।

    আজ শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলার সাতনালা ইউনিয়নের ইছামতি রমেশ পন্ডিত পাড়ায় এ ঘটনাটি ঘটেছে।

    এর আগে , বৃহস্পতিবার (১৭ই জুন)দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে শ্রী শক্তিপদ চক্রবর্তীর স্ত্রী কৃষ্ণা চক্রবর্তী মনুর (৫০)মৃত্যু হয়।

    স্থানীয়দের সূত্রে জানা যায়, ইছামতি রমেশ পন্ডিত পাড়া মন্দিরের পুরোহিত শ্রী শক্তিপদ চক্রবর্তী এর স্ত্রী দুই সন্তানের জননী কৃষ্ণা চক্রবর্তী মনু বেশ কিছু দিন ধরে ডায়রিয়া রোগে ভুগছিলেন। এ সময় তার প্রয়োজনীয় চিকিৎসা চলছিল। চিকিৎসা চলাকালীন অবস্থায় গত বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে তার মৃত্যু হয়।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    পরে শুক্রবার সকালে তার স্ত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামী শক্তিপদ চক্রবর্ত্তী বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় প্রতিবেশিরা তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান । তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দিনাজপুর মেডিকেলে প্রেরণ করেন। স্থানীয়দের মনে সন্দেহ জাগলে তারা থানায় সংবাদ দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে সুরতহাল পূর্বক দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্ররণ করে।

    চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতের নাকে ও মূখে ফেনা ছিল। অস্বাভাবিক মৃত্যু হওয়ায় ইউডি মামলা দায়ের করে মরদেহ ময়না তদন্তের জন্য ​দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

আরসিএন ২৪বিডি ডট কম , জুন ০৪, ২০২১