পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে অনেকেই ভারতের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করেন। বিরাট কোহলির সঙ্গে তার ব্যাটিং মেজাজ অনেকটাই মিলে যায়। তবে রেকর্ডের দিক দিয়ে বাবর আজম এখনও অনেক পিছিয়ে।

ক্রিকেটবোদ্ধাদের মতে, কোহলির কাছাকাছি চলে যাবেন বাবর আজম যদি তার এই ফর্ম ধরে রাখতে পারেন । কাভার ড্রাইভ বাবরের অন্যতম আকর্ষণীয় শট হলো । এই নিখুঁত শট শেখার পেছনেও একটা গল্প আছে।

Babar Azam

এমন একজনকে দেখে এই শট শিখেছেন বাবর আজম , যিনি পাকিস্তানের কেউ নন। কিংবা বাবরের আদর্শ বিরাট কোহলিও নন। তিনি ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ খ্যাত এবি ডি’ভিলিয়ার্স। বাবর নিঁখুত ভাবে কভার ড্রাইভ মারা শিখেছেন সাবেক প্রোটিয়া হার্ড হিটারের কাছ থেকেই । খিলজি টাইমসে দেওয়া একটি সাক্ষাৎকারে বাবর আজমকে কভার-ড্রাইভ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেখানে বাবর আজম বলেছেন, কভার ড্রাইভ নিয়ে তিনি অনেক বেশি পরিশ্রম করেন। এই শট নিখুঁত করতে তিনি এবিকে অনুকরণ করে থাকেন।

"গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন"
গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন।

সকল খেলার খবর পেতে ক্লিক করুন : আরসিএন ২৪বিডি ডট কম

আইসিসি ব়্যাংকিংয়ে একদিনের ক্রিকেটে বাবর আজম এখন শীর্ষে আছেন । বিরাট কোহলি তার চেয়ে পিছিয়ে দুই নম্বরে আছেন । কিন্তু কোহলির সম পর্যায়ের বাবর কখনই নিজেকে দাবি করেননি। বরং তিনি বেশ কয়েকবারই বলেছেন, বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার সঙ্গে তুলনা করায় বাবর গর্ববোধ করেন। বাবর আজম একইসঙ্গে সব দিক থেকে কোহলিকে ছাপিয়ে যেতে চেষ্টা চালিয়ে যান । ভবিষ্যতে দেখা যাক, বাবরের ক্যারিয়ার কোন উচ্চতায় পৌঁছে।

জুন ০৬, ২০২১
আরসিএন ২৪বিডি ডট কম
আমাদের সকল নিউজ :RCN24bd.com