লকডাউনের ৪র্থ দিনে রংপুর মেট্রোপলিটন পুলিশের সার্বিক কার্যক্রম

71

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রামন রোধে দেশব্যাপী কঠোর লকডাউনের ৪র্থ দিনে- রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে আজ ০৪ জুলাই বিকাল ৪ টা পর্যন্ত রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি’র ২২ টি টহল টীম এবং বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে ২০ টি চেকপোস্ট নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইন ২০১৮ এ মোট ১০৬ টি মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে ১১টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে ৩,০৫,৫০০ টাকা।

এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাবের টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ২৫ টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ৪,৭৫০ টাকা টাকা জরিমানা করা হয়। লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় আজ সেনাবাহিনীর টহল দল ৬ টি, র‌্যাবের টহল দল ১টি এবং বিজিবি টহল দল ১ টি, আনসার বাহিনীর ১ টি।

অতিমারী করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউন নিশ্চিতকল্পে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ আজ রংপুর শহরের সকল গুরুত্বপূর্ণ রাস্তায় টহল, অভিযান পরিচালনা, জরুরী প্রয়োজনে বের হওয়া লোকজনদের মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, মাস্ক বিতরণ ও জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করে।

দেশজুড়ে ৭ দিনব্যাপী কঠোর লকডাউনের চতুর্থ দিনে- কঠোর পুলিশি ব্যবস্থা থাকায় রংপুর মেট্রোপলিটন এলাকায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রংপুর মেট্রোপলিটন এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আরসিএন ২৪ বিডি. কম / ৪ জুলাই ২০২১
এ এফ

1 COMMENT

  1. […] রংপুর মেট্রোপলিটন পুলিশের সকল ট্রাফিক পয়েন্ট ও চেকপোস্টসমূহে দায়িত্বরত পুলিশ সদস্যদের শরীরেই থাকবে বডি ওর্ন ক্যামেরা । যাতে ধারণ করা হবে সেখানকার সার্বিক পরিস্থিতির ভিডিও চিত্র । […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here