রংপুর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে পুলিশ অফিস রংপুরে স্থাপিত হলো ‘মুজিব কর্ণার’।

বুধবার(৩ফেব্রুয়ারী) সন্ধ্যায় জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদসহ অনেকে।

ভেতরে দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের দুর্লভ আলোকচিত্র। একপাশে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘করাগারের রোজনামচা’। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই। প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্ন যাত্রা। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। গড়ে তোলা হয়েছে ‘মুজিব কর্ণার’।

রংপুর পুলিশ সুপারের কার্যালয়ের,(পুলিশ অফিস) প্রবেশ মুখেই বঙ্গবন্ধুর তর্জনী উচিয়ে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। যে ছবি মনে করিয়ে দেয়, সেদিন রেসকোর্স ময়দানে লাখো মানুষের বিশাল জনসমুদ্রে বঙ্গবন্ধু ঘোষণা ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

রংপুর জেলা পুলিশের অভিভাবক বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ, বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর এর ঐকান্তিক প্রচেষ্টায় শতবর্ষের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সম্মান জানানোর জন্য পুলিশ সুপারের কার্যালয়! রংপুর এ স্থাপন করা হয়েছে ‘মুজিব কর্ণার’।

এসময় পুলিশ সুপার মহোদয় বলেন, পুলিশ অফিসে দফতরে আগত দর্শনার্থীরা ‘মুজিব কর্ণার’ ব্যবহার করবেন। তারা এখানে বসবেন। বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করবেন।


আরসিএন ২৪বিডি. কম / জিএমএম
অনলাইন আপডেট :১০:৩৩ পিএম, ৩ ফেব্রুয়ারী ২০২১