বেরোবিতে আসন ফাঁকা ৮১ শতাংশ, ভর্তি হলো ২৫৪

126

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২০-২০২১ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম মেধাক্রমের ভর্তি কার্যক্রম শেষে দেখা যায় আসন ফাঁকা রয়েছে ৮১ দশমিক ৮ শতাংশ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মিজানুর রহমান এসব তথ্য জানান।

ড. মিজানুর রহমান বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেরিট লিস্ট থেকে ১৩৯৫টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন মাত্র ২৫৪ শিক্ষার্থী। এর মধ্যে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান শাখা) ৭০৭টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৯২ জন। ‘বি’ ইউনিটে (মানবিক শাখা) ৩৬২টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ১০৮ জন। অন্যদিকে ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা শাখা) ৩২৬টি আসনের বিপরীতে ৫৪ জন ভর্তি হয়েছেন।

এবার বেশি আসন ফাঁকা থাকার বিষয়ে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন বলেন, এ বছর গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হওয়ায় শিক্ষার্থীরা বুঝে উঠতে পারছে না কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ভালো হবে। তাছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়ের (ঢাবি, বুয়েট, জাবি, রাবি, চবি) ওয়েটিং লিস্ট থেকে শিক্ষার্থী ভর্তি হওয়ায় গুচ্ছ ভর্তিতে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়গুলোতে প্রথম মেরিট লিস্টে অনেক আসনই ফাঁকা থাকছে।

ড. মিজানুর রহমান আরও বলেন , ১১ জানুয়ারি রাতের মধ্যে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। ১৬ ও ১৭ জানুয়ারি তাদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.brur.ac.bd/notice) পাওয়া যাবে।


আরসিএন২৪বিডি. কম /
প্রকাশিত: ১২:২২ পি এম, ১২ জানুয়ারি ২০২২