নীলফামারী: নীলফামারীর দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান, দিনাজপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আহমেদ হোসেন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২২ নভেম্বর) দিনগত রাত ১২টা ৩০ মিনিটের দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে নীলফামারীর জলঢাকা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের প্রথম জানাজা সোমবার (২৩ নভেম্বর) বাদ জোহর জলঢাকা সরকারি স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা বাদ আসর কাজিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

অধ্যাপক আহমেদ হোসেনের বাড়ি জলঢাকা উপজেলার পৌর শহরের কাজিরহাট তিনকদম এলাকায়।

১৯৭৩ সালে জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে তিনি এসএসসি পাস করেন।

১৯৭৫ সালে জলঢাকা ডিগ্রি মহাবিদ্যালয় থেকে এইচএসসি, ১৯৭৯ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে বাংলায় অনার্স লাভ করে ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে বাংলায় এমএ পাস করেন।
তার চাকরিজীবন ১৯৮৪ সালে জলঢাকা ডিগ্রি কলেজ দিয়ে শুরু হয়।

১৯৮৬ সালে পাটগ্রাম সরকারি জসিম উদ্দিন কাজী আব্দুল গণি ডিগ্রি কলেজে বাংলায় প্রভাষক হিসেবে নিয়োগ পান। ১৯৯০ সালে নীলফামারী সরকারি কলেজে অধ্যাপনা করেন। ২০০২-০৬ পর্যন্ত দিনাজপুর সরকারি মহিলা কলেজে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে পদোন্নতি হয়ে ২০০৬ সালে দিনাজপুর সরকারি কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োগ পান।

তার কর্মময় জীবনে ২০০৯ সালে দিনাজপুর সরকারি কলেজে বাংলায় বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১১ সালের ৩ নভেম্বর দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন।


আরসিএন ২৪বিডি. কম / নভেম্বর ২৩, ২০২০