কষ্টি পাথরের মূর্তিসহ গ্রেফতার ২ জন

14

দিনাজপুর : দিনাজপুরের বীরগঞ্জ থেকে কষ্টি পাথরের স্বরস্বতী মূর্তিসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩।

শনিবার (১৫ই আগষ্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর এলাকার ঠাকুরগাঁও আঞ্চলিক সড়কের মাকরাই জননী ফিলিং ষ্টেশন সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে দিনাজপুর র‍্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল।

উক্ত অভিযানে একটি কষ্টি পাথরের মূর্তি সহ ২ জনকে গ্রেফতার করে র‍্যাব – ১৩। গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুরের কাহারোল উপজেলার ডহন্ডা গ্রামের মৃত ভূপেন নাথ রায়ের ছেলে লিটন চন্দ্র রায় (৩২) এবং বীরগঞ্জ উপজেলার সুজালপুর গ্রামের বজির মিয়ার ছেলে মোঃ লিমন রাজা (৩২)।

র‌্যাব-১৩ ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১ এ প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিক্তিতে মোঃ লিমন রাজা ও লিটন চন্দ্র রায়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে তারা ৫-৬ মাস আগে ২১ কেজি ওজনের একটি কষ্টি পাথরের তৈরি সরস্বতী মূর্তি স্থানীয় ভাবে সংগ্রহ করে এবং মোটা অংকের টাকার বিনিময়ে বিদেশ পাচারের জন্য চেষ্ট করে।

র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুরের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পরিচালক লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের২৫ ই(১)(অ)/২৫উ ধারায় মামলা রজু করা হয়েছে।পরে আসামিদেরকে কোর্টে চালান দিয়েছে বীরগঞ্জ থানা পুলিশ।

আরসিএন ২৪ বিডি ডটকম / ১৫ আগস্ট ২০২০
আপডেট সময় : ৯ : ৩৫ পিএম / এ এফ