List of Top 30 TV Channel in Bangladesh

Somoynews : “সময় টিভি ২০০৯ সালের অক্টোবরে সম্প্রচারের জন্য সরকারী অনুমতি পেয়েছিল। এটি ১0 ​​অক্টোবর ২০১০ তারিখে একটি পরীক্ষার সংক্রমণ শুরু করেছিল এবং ১৭ এপ্রিল ২০১১ থেকে বাণিজ্যিকভাবে সম্প্রচারিত হয়েছে।”

২০১৪ সালের ১ জানুয়ারী, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা চট্টগ্রাম শহরে সময় টিভির অফিসিয়াল গাড়িতে বোমা নিক্ষেপ করে এবং চালককে আহত করে। নেটওয়ার্কের সাংবাদিকরা বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের কর্মীদের দোষ দিয়েছেন।

১ এপ্রিল ২০১৫-তে, বাংলাদেশ পুলিশ সাবেক প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ের বাইরে সোময় টিভির সংক্রমণ সরঞ্জাম জব্দ করেছে।

২০১৬ সালের মে মাসে মাদক ব্যবসায়ীরা সোমাই টিভি কক্সবাজার জেলা সংবাদদাতা সুজাউদ্দিন রুবেলকে মাদক পাচার সম্পর্কিত তার প্রতিবেদনের জন্য লাঞ্ছিত করেছিল।

সেপ্টেম্বরে, বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মির কাসেম আলীর যুদ্ধাপরাধের বিচার নিয়ে আলোচিত একটি টিভি শোতে মন্তব্য করার কারণে বাংলাদেশ সুপ্রিম কোর্টের কাছে একটি অভিযোগ পূর্ণ করেছিলেন। সময় টিভি শো-র প্রতিলিপি আদালতে জমা দিতে বাধ্য হয়েছিল।

৩০ নভেম্বর ২০১৭, ভূমি মন্ত্রীর পুত্র শামসুর রহমান শরিফ সোময় টিভি-র একজন সহ ৪ সাংবাদিককে আক্রমণ ও আহত করে।

"গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন"
গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন।

SATV : ‘এসএ টিভি (দক্ষিণ এশীয় টেলিভিশন নামে পরিচিত) একটি বাংলাদেশি টেলিভিশন চ্যানেল যা ১৯ জানুয়ারী ২০১৩ সালে চালু হয়েছিল। এর প্রোগ্রামিংয়ে স্বাস্থ্য, ফ্যাশন এবং কেন্দ্রিক নিউজকাস্ট, টক শো, নাটক, জাতীয় এবং আন্তর্জাতিক ক্রীড়া, সংগীত, চলচ্চিত্র এবং অনুষ্ঠানগুলি অন্তর্ভুক্ত রয়েছে programming জীবনধারা.’

এটি দেশের বৃহত্তম পরিবহণ এবং রিয়েল এস্টেট গ্রুপগুলির মধ্যে এসএ গ্রুপের মালিকানাধীন। এসএটিভির প্রধান কার্যালয় গুলকার গুলশান ১ এ অবস্থিত। প্রবীণ চলচ্চিত্র নির্মাতা চ্যানেলের প্রথম প্রধান অপারেটিং অফিসার সৈয়দ সালাহউদ্দিন জাকি এবং প্রথম প্রধান স্কট রবার্ট ক্রেগ ছিলেন ।

Nagorik.tv : নাগরিক বাংলাদেশের একটি বেসরকারী স্যাটেলাইট টিভি চ্যানেল। নাগরিক টিভি ১ মার্চ ২০১৮ এ এর পূর্ণ এবং বাণিজ্যিক সংক্রমণ চালু করেছে।

চ্যানেলটি ২০১৮ বিশ্বকাপের জন্য ফিফার আনুষ্ঠানিক সম্প্রচারের অংশীদার ছিল।

NTV : ফেব্রুয়ারী ২০০৩ এনটিভি ঘোষণা করা হয়, প্রথমদিকে একই বছরের এপ্রিলে সিএনএনের সাথে অংশীদারিত্বের ঘোষণা দিয়ে কাজ শুরু করে।
আগস্টে যুক্তরাজ্য ভিত্তিক একটি বাংলাদেশী টিভি চ্যানেল, স্কাই চ্যানেল এ ইউকে এবং ইউরোপ জুড়ে এনটিভি অনুষ্ঠানগুলি দেখানোর অধিকার অর্জন করেছিল, তবে এক বছর পরে সম্প্রচার বন্ধ করে দিয়েছে।


২ফেব্রুয়ারি এনটিভি, তার বোন স্টেশন আরটিভি সহ, স্টেশন ভবনে ব্যাপক অগ্নিকাণ্ডের কারণে সাময়িকভাবে বায়ু থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। আগুনে ৩ জন মারা গিয়েছিলেন এবং শতাধিক আহত হয়েছেন। অগ্নিকাণ্ডের ফলে এনটিভি পুনরায় প্রোগ্রামিং পুনরায় চালিত করে। এনটিভি যেহেতু নিজস্ব সংবাদ সম্প্রচার করতে সক্ষম হয়নি, তাই তারা এনটিভি চ্যানেলে বাংলাভিশন সংবাদ প্রচারের জন্য বাংলাভিশনের সাথে কাজ করেছিল।
২০০৮ সালের আগস্টে এনটিভি স্কাই চ্যানেল এ ১ বছর বায়ু ছাড়ার পরে যুক্তরাজ্যে আবার সম্প্রচার শুরু করে।
২০১১ সালের সেপ্টেম্বরে এনটিভি প্রথম বাংলাদেশি টিভি চ্যানেল হিসাবে আইএসও শংসাপত্র অর্জন করেছিল।
১৪ এপ্রিল ২০১২ এনটিভি স্কাই চ্যানেল এ চ্যানেল ৯ ইউকে দ্বারা প্রতিস্থাপিত হয়েছিল।
৩০ এপ্রিল ২০১২ একটি নতুন কনসোর্টিয়াম ইউকেতে এনটিভির নিয়ন্ত্রণ নিয়েছিল এবং স্কাই চ্যানেল ৮৫২ তে পুনরায় সম্প্রচার শুরু করে। [9]
১৯ আগস্ট ২০১৪ রদবদলের অংশ হিসাবে এনটিভি স্কাই চ্যানেলে 838 এ চলেছে।
১ মে ২০১৮ অন্য রদবদলের অংশ হিসাবে, আন্তর্জাতিক জেনার এখন ৭০১ থেকে শুরু হয়ে এনটিভি স্কাই চ্যানেল ৭৫৭ এ চলে গেছে এবং এর পুরানো স্লটটি এখন ১০০ থেকে৭০০ এর দশকে চ্যানেলগুলির মাধ্যমিক সিমুলকাস্টের জন্য ব্যবহৃত হচ্ছে (এনটিভির ক্ষেত্রে, এর স্লট ছিল লাইফটাইমের জন্য ব্যবহৃত)।
১১ জুন ২০১৯: স্কাই ভাষা দ্বারা আন্তর্জাতিক বিভাগে রদবদলের কারণে এনটিভি স্কাই চ্যানেল৭৮০ এ চলে গেছে।

RTV : আরটিভি বাংলাদেশ থেকে প্রচারিত একটি উপগ্রহ টেলিভিশন চ্যানেল। এটি 26 ডিসেম্বর 2005 এ চালু হয়েছিল launched এটি মূলত বাংলা ভাষায় প্রোগ্রাম প্রচার করে। এই টিভি চ্যানেলের প্রধান কার্যালয় Dhaka কাওরান বাজারে রয়েছে। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি এইচডি ফন্টটি হেমিহেডে পরিবর্তন করা হয়েছে।২৬ ফেব্রুয়ারী ২০০৭ এ, সেই ভবনে আগুনের সূত্রপাত হয় যা থেকে প্রোগ্রামগুলি সম্প্রচারিত হয়েছিল; ফলস্বরূপ, স্টেশনটি অস্থায়ীভাবে বিমান থেকে সরিয়ে নেওয়া হয়েছিল। আগুনে ৩ জন মারা গিয়েছিলেন এবং শতাধিক আহত হয়েছেন।

mytv : মাই টিভি বাংলাদেশের একটি বাংলা-ভাষা স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল। আমার টিভি ১৫ এপ্রিল ২০১০ এ যাত্রা শুরু করেছে এটি সংবাদ সিনেমা, নাটক, ধর্মীয় এবং রাজনৈতিক টক শো, সংগীত এবং রাস্তার অনুষ্ঠানগুলি সম্প্রচার করে। ২০০১ সালের হিসাবে, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপ এবং মধ্য প্রাচ্য সহ ১৫৩ টি দেশে মাইটিভিটি প্রাপ্ত হয়। myTV ২০২১ সালের ১ ফেব্রুয়ারি একটি এইচডি চ্যানেল যুক্ত করেছে।আমার টিভি ভবন(My TV), হাতির ঝিল, ঢাকা – ১২-১৯ প্রয়াত ওমেদা বেগম বাংলা ভাষা ও সংস্কৃতি ছড়িয়ে দেওয়ার জন্য মাইটিভি প্রতিষ্ঠা করেছিলেন। এটি ১৫ ই এপ্রিল ২০১০ সালে সম্প্রচার শুরু করে। myTV২০২১ সালের 1 ফেব্রুয়ারি একটি এইচডি চ্যানেল যুক্ত করেছে।

mohona.tv : মোহনা টেলিভিশন বাংলাদেশের একটি ব্যক্তিগত মালিকানাধীন টেলিভিশন নেটওয়ার্ক। এটি বাংলাদেশের মিরপুর, পল্লবীতে অবস্থিত। মোহোনা টিভি ২০২১সালের ১ ফেব্রুয়ারি একটি এইচডি চ্যানেল যুক্ত করেছে।
সময়ের প্রয়োজনে প্রতিশ্রুতিবদ্ধ এবং বাংলাদেশের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরার জন্য। মোহনা টেলিভিশন লিমিটেড ১১ ই নভেম্বর, ২০১০ সম্প্রচারিত গণমাধ্যমের ডোমেনে আনুষ্ঠানিকভাবে উপস্থিতি অর্জন করেছিল। বাংলাদেশের মাননীয় তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসাবে উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং মোহনা টেলিভিশন সম্প্রচার চালু করেন।

maasranga tv : মাছরাঙ্গা টেলিভিশন বাংলাদেশের একটি এইচডি টিভি টেলিভিশন চ্যানেল। চ্যানেলটি বাংলাদেশ সরকার থেকে ২০১০ সালে ব্যাপকভাবে প্রচার করার অনুমতি পেয়েছিল। ৩০ জুলাই ২০১১ এ এই চ্যানেলটি সম্প্রচার করে।
বিষয়বস্তু
১ প্রযুক্তিগত কাজ এবং সম্প্রচারের ক্ষেত্র
২ সংবাদ ঘন্টা
৩ খেলাধুলার সরাসরি সম্প্রচার
৪ তথ্যসূত্র
৫ বাহ্যিক লিঙ্ক


প্রযুক্তিগত কাজ এবং সম্প্রচারের অঞ্চল
পুরো উত্পাদনটি বাংলাদেশে প্রথমবারের মতো প্রবর্তিত আর্ট হাই ডেফিনেশন (এইচডি) টেলিভিশন প্রযুক্তি দ্বারা সমর্থিত। বাংলাদেশের একটি এইচডিটিভি স্টেশন রোলআউটের অংশ হিসাবে এটির একটি সম্পূর্ণ নিউজরুম সিস্টেম, উত্পাদন এবং মাস্টার কন্ট্রোল সুইচার এবং অবকাঠামোগত সরঞ্জাম রয়েছে। পুরো সিস্টেমটি সম্পূর্ণ ডিজিটাল এবং উচ্চ সংজ্ঞা (এইচডি)। মাছরাঙ্গা অনুষ্ঠানগুলি সারা বিশ্বের এশিয়া জুড়ে চব্বিশ ঘন্টা প্রচার করা হয়।

jamuna tv : যমুনা টেলিভিশন একটি বাংলাদেশী নিউজ চ্যানেল।
বিষয়বস্তু
১ প্রোগ্রাম
২ পুরষ্কার
৩ আরও দেখুন
৪ তথ্যসূত্র
৫ বাহ্যিক লিঙ্ক


যমুনা টেলিভিশন একটি রিয়েলিটি শো, সংবাদ, খেলাধুলা এবং আরও অনেক কিছু সময়সূচী তৈরি করার জন্য প্রযুক্তি ব্যবহার করে, দিনে ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সম্প্রচারিত হয়, পাশাপাশি তথ্য সম্পর্কিত এবং বিভিন্ন ধরণের বিনোদন প্রোগ্রাম পছন্দ।

Independent.tv : ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন লিমিটেড ২৪ ঘন্টা একটি বেসরকারী চ্যানেল। এটি বাংলাদেশের অন্যতম বৃহত্তম সমাহার বেক্সিমকো এর মালিকানাধীন। তাদের সদর দফতর টেকার তেজগাঁওয়ে রয়েছে। এটি মার্চ, ২০১০ সালে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকার থেকে লাইসেন্স পেয়েছিল।
বিষয়বস্তু
১ প্রোগ্রাম
২ সম্প্রচার মিডিয়া
২.১ টেলিভিশন
২.১.১ অনলাইন
৩ আরও দেখুন
৪ তথ্যসূত্র
৫ বাহ্যিক লিঙ্ক


প্রোগ্রাম
ইন্ডিপেন্ডেন্ট টিভি বেশিরভাগ ক্ষেত্রে রাজনীতি সম্পর্কিত বিষয়গুলি জুড়ে। এটিতে আজকের বাংলাদেশের মতো বিশেষ অনুষ্ঠান রয়েছে যেমন এর আগে খালেদ মুহিউদ্দিন এই অনুষ্ঠানটি করেছেন, রাত ৯ টায় বাংলাদেশ, জোতো খেলা এবং গোল। এটি সংস্কৃতি, ব্যবসা, বিনোদন সম্পর্কিত শোও অন্তর্ভুক্ত করে।

Gtv : জিটিভি যা গাজী টেলিভিশন নামে পরিচিত, একটি বাংলা ভাষার ডিজিটাল কেবল টেলিভিশন চ্যানেল। চ্যানেলটি নিউজ, সিনেমা, নাটক, টক শো, ক্রিকেটের মতো খেলাধুলাসহ বিভিন্ন ধরণের প্রোগ্রামিং সরবরাহ করে। এটি এর স্টুডিও থেকে বাংলাদেশের ঢাকার সেগুন বাগিচায় স্থানান্তরিত হয়। চ্যানেলটি ২০১২ সালের ১২ জুন থেকে বাংলাদেশে প্রচার শুরু হয়েছিল।
সরাসরি সম্প্রচার
২০১৪ সালে এই চ্যানেল বিসিবি থেকে ৬ বছরের জন্য (২০১৪ থেকে ২০২০ সাল পর্যন্ত) ১.66 বিলিয়ন ডলার (মার্কিন ডলারে 18 মিলিয়ন ডলার) সরাসরি টেলিভিশন সম্প্রচার কিনেছিল। 20১৬ সালে এটি বিসিবি থেকে বিপিএলের সম্প্রচারের অধিকারও কিনেছিল এই স্টেশনটি গাজী গ্রুপের মালিকানাধীন, বর্তমান মালিক এবং ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ দলের সদস্য গোলাম দস্তগীর গাজীর মালিকানাধীন।

gaanbangla.tv : বাংলাদেশের প্রথম পূর্ণ এইচডি মিউজিক চ্যানেল ১ ই ডিসেম্বর ২০১৩ এ চালু হয়েছিল। গান বাংলা টেলিভিশন বিনোদন, মিডিয়া উত্পাদন উন্নীতকরণ ও সম্প্রচারের ক্ষেত্রে অভূতপূর্ব মান নির্ধারণ করেছে। চ্যানেলটি বাংলাদেশকে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে দাঁড়ানোর জন্য প্রস্তুত করেছে এবং সংগীত ভিডিও উত্পাদনের মানকে পাহাড়ের চূড়ায় তুলে দিয়েছে এবং শিল্পীদের তাদের গেমটি বাড়িয়ে তুলতে অনুপ্রাণিত করেছে। এর ফলে এটি একটি তরঙ্গ তৈরি করেছে যা শিল্পের জোয়ারগুলিকে পরিণত করেছে। এছাড়াও, গাণ বাংলা টেলিভিশনে প্রচারিত সমস্ত কিছু ব্যক্তিগত আউটপুট সরবরাহের জন্য ব্যক্তিগতভাবে জিবি টিম দ্বারা ফিল্টার করা হয় যা মানের একটি দুর্দান্ত স্তরকে সমুন্নত রাখে। আধুনিক গ্রাফিক্স এবং ডিজাইনের কৌশলগুলিতে সজ্জিত, মূল মিশন হ’ল বিশ্বব্যাপী সারা দেশ থেকে প্রতিভা প্রদর্শন করা। । চ্যানেলটি বিখ্যাত মিউজিকাল ফিউশন শো ‘উইন্ড অব চেঞ্জ’ এর একচেটিয়া অন এয়ার প্ল্যাটফর্ম। বাংলা শীর্ষস্থানীয় ইউএন, মার্কিন যুক্তরাষ্ট্র, এবং কানাডা, ইউরোপের কিছু অংশ, মধ্য প্রাচ্য এবং এর বাইরেও প্রায় শতাধিক দেশে বাঙালি সংস্কৃতি প্রচারে গান।

ekushey.tv : বাংলাদেশের একটি বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল। এটি ঢাকার কাওরান বাজার থেকে সম্প্রচারিত হয়। একুশে টেলিভিশন হ’ল বাংলাদেশের জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদ সম্প্রচারকারী প্রথম বাংলাদেশী বেসরকারী টেলিভিশন চ্যানেল। এর আনুষ্ঠানিক সংক্রমণ ১৪ এপ্রিল২০০০ এ শুরু হয়েছিল।

২০১১ সালে, একুশে তার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বব্যাপী দর্শকদের কাছে অনলাইনে এর সমস্ত সামগ্রী অনলাইনে সরাসরি প্রবাহিত বাংলাদেশী চ্যানেল হয়ে উঠেছে। চ্যানেলটি তার নিউজ এবং অন্যান্য উদ্ভাবনী অনুষ্ঠানের কারণে বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় টিভি চ্যানেল হিসাবে বিবেচিত হত।

ekattor.tv : একটি চব্বিশ ঘন্টা বাংলাদেশী পূর্ণ নিউজ টেলিভিশন চ্যানেল। চ্যানেলটি ২১ শে জুন ২০১২ তে সম্প্রচারিত হয়েছিল। [স্পষ্টকরণের প্রয়োজন] এটি বাংলাদেশের চতুর্থ নিউজ চ্যানেল। এটির সদর দফতর ৫৭, শোহরওয়ার্দী অ্যাভিনিউ বারিধারা, ঢাকা। চ্যানেলের স্লোগানটি “সংবাদ নয় সানজগ”।

বিষয়বস্তু
১ বিতর্ক
২ প্রোগ্রাম
৩ আরও দেখুন
৪ তথ্যসূত্র
৫ বাহ্যিক লিঙ্ক

duronto.tv : শিশুদের জন্য বাংলাদেশের একটি টেলিভিশন চ্যানেল। চ্যানেলের পরীক্ষার সঞ্চালন ৫ অক্টোবর ২০১৭ এ শুরু হয়েছিল এবং এটি ১৫ অক্টোবর ২০১৭ এ এর সম্পূর্ণ কার্যক্রম শুরু করে।

এর লক্ষ্য হ’ল শিশুদের ভ্রমণ, যাদু, বিজ্ঞান, খেলাধুলা, পরিবার এবং খেলনাগুলিতে ফোকাসযুক্ত প্রোগ্রাম সহ ইতিহাস, সংস্কৃতি দিয়ে তাদের বিনোদন দিয়ে তাদের বিকাশে সহায়তা করা। স্থানীয় প্রযোজনা এবং বিদেশী টেলিভিশন সিরিজ এবং বাংলা ভাষায় ডাব করা চলচ্চিত্র যেমন স্পঞ্জ স্কোয়ারপ্যান্টসের সাথে মিলিত এই প্রোগ্রামিং লাইনআপ বৈশিষ্ট্যগুলি আন্তর্জাতিক সামগ্রী অর্জন করেছে।

মার্চ ২০১৮ পর্যন্ত, অভিজিৎ চৌধুরী দুরন্ত টিভির পরিচালক। প্রোগ্রামের প্রধান হলেন মোহাম্মদ আলী হায়দার এবং বিপণনের প্রধান হলেন আমজাদ হোসেন আরজো। [উদ্ধৃতি আবশ্যক]

২০১৯ সালে ঢাকার এফআর টাওয়ারে আগুন লাগলে চ্যানেলটি অস্থায়ীভাবে সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল ।

desh.tv : দেশ টিভি একটি বাংলা ভাষার টিভি চ্যানেল। এটি টেলস্টার ১০ উপগ্রহ থেকে ২৬ শে মার্চ, ২০০৯ এ বাংলাদেশে সম্প্রচার শুরু করে; দেশ টিভি কর্নারটি ২০২১ সালের ৩১ জানুয়ারী ডাউন থেকে উপরে পরিবর্তন করা হয়েছে।

বিষয়বস্তু
১ দেশ টিভি কর্নার পরিবর্তন
২ আরও দেখুন
৩ তথ্যসূত্র
৪ বাহ্যিক লিঙ্ক


দেশ টিভি কর্নার পরিবর্তন
দেশ টিভি কর্নারটি ৩১ জানুয়ারী, ২০২১-এ ডাউন থেকে ইউপিতে পরিবর্তন করা হয়েছে।

deepto.tv : ডিপ্টো টিভি বাংলাদেশের একটি বেসরকারী কেবল এবং উপগ্রহ টেলিভিশন চ্যানেল। এটি কাজী ফার্মস গ্রুপের সম্পূর্ণ মালিকানাধীন উদ্বেগ এবং কাজী মিডিয়া লিমিটেডের অধীনে পরিচালিত এবং এর বাণিজ্যিক সংক্রমণ ১৮ নভেম্বর ২০১৫ থেকে শুরু হয়েছে। ডিপ্টো টিভি প্রতিদিনের নাটক সিরিয়ালগুলিতে জোর দিয়ে বিনোদনকে মনোনিবেশ করে যেমন সুলতান সুলাইমান (মুহিতসেম যুজিল) এর মতো বিদেশী সিন্ডিকেটেড শিরোনাম বাদে চ্যানেলের সমস্ত প্রোগ্রাম কাজী মিডিয়া লিমিটেড প্রযোজনা করেছে।

বিষয়বস্তু
১ জনপ্রিয়তা
২ টি প্রোগ্রাম (শনিবার থেকে বৃহস্পতিবার)
৩ প্রোগ্রাম (শুক্রবার)
৪ প্রোগ্রাম (বিশেষ এবং ডকুমেন্টারি)
৫ তথ্যসূত্র
৬ বাহ্যিক লিঙ্ক
জনপ্রিয়তা
চ্যানেলটি উদ্বোধনী কার্যক্রম হিসাবে সিরিয়াল সুলতান সুলেমানের প্রথম এবং দ্বিতীয় পর্ব প্রচার করে প্রচার শুরু করেছিল। বেশিরভাগ এই প্রোগ্রামের মাধ্যমে, চ্যানেল পাশাপাশি শোটি জানুয়ারীর প্রথম সপ্তাহের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ টিআরপি অর্জন করেছিল এবং স্থানীয় বাংলাদেশী টিভি চ্যানেলগুলির মধ্যে দর্শকের টিভি রেটিং (টিআরপি) দ্রুত প্রথম স্থান অর্জন করেছে।

DBC.TV : ডিবিসি নিউজ একটি স্যাটেলাইট ভিত্তিক বাংলাদেশের ২৪ ঘন্টা টেলিভিশন নিউজ চ্যানেল, বাংলা মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন লিমিটেডের মালিকানাধীন এবং পরিচালিত চ্যানেলটির চেয়ারম্যান হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। ব্যবস্থাপনা পরিচালক হলেন সহিদুল আহসান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ও সম্পাদক হলেন মনজুরুল ইসলাম।

বিষয়বস্তু
১ ইতিহাস
১.১ সেন্সরশিপ এবং সহিংসতা
২ প্রোগ্রামিং
৩ তথ্যসূত্র

ইতিহাস
ইকবাল সোবহান চৌধুরী ২১ শে সেপ্টেম্বর ২০১৬ এ ডিবিসি নিউজ প্রতিষ্ঠা করেছিলেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিডিয়া উপদেষ্টা। সহিদুল আহসান প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ছিলেন এবং মনজুরুল ইসলাম ছিলেন প্রতিষ্ঠাতা নিউজ সম্পাদক। উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন। এটি সকাল ১০ টা সংবাদ সম্প্রচারের মাধ্যমে শুরু হয়েছিল।

Channel-i : চ্যানেল আই বাংলাদেশের একটি ব্যক্তিগত মালিকানাধীন কেবল টেলিভিশন নেটওয়ার্ক। এটি মিডিয়া, ফার্মাসিউটিক্যালস, বিমান চালনা ও টেক্সটাইলের আগ্রহের সাথে বাংলাদেশের বৃহত্তম বৃহত্তম সংস্থাগুলির মধ্যে ইমপ্রেস গ্রুপের মালিকানাধীন।

ইমপ্রেস গোষ্ঠী প্রথমে টেক্সটাইল উত্পাদনের বাইরে এবং টেলিভিশনে চলে যায় ফরিদুর রেজা সাগোরের অধীনে, যিনি এরপরে স্বাধীনভাবে বেসরকারীভাবে বেসরকারিভাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) -তে কাজ করেছিলেন। টেলিভিশনের প্রাথমিক পদক্ষেপগুলি ইমপ্রেস টেলিফিল্ম স্থাপনের সাথে জড়িত, যা বিটিভির জন্য ছোট মিনি সিরিজ এবং এক-অফ শো তৈরি করেছিল।

চ্যানেল আইটি ১৯৯৯ সালের ১ অক্টোবর প্রবর্তিত হয়েছিল, ১২ ঘন্টা দিন পূর্বে রেকর্ড করা প্রোগ্রাম সম্প্রচার করে। আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার দুই বছরের মধ্যেই চ্যানেল আই প্রতিদিন ২৪ ঘন্টা সম্প্রচার শুরু করে এবং এটি বাংলাদেশের প্রথম ডিজিটাল চ্যানেল হয়ে ওঠে।

বর্তমানে, চ্যানেল আই এটিএন বাংলা, একুশে টিভি এবং এনটিভি সহ আরও কয়েকটি ঘরোয়া উপগ্রহ চ্যানেলের সাথে প্রতিযোগিতা করে। গত এক দশক ধরে, চ্যানেলটি বাংলাদেশের নন-পার্থিব চ্যানেলগুলির মধ্যে সর্বাধিক বাজারের শেয়ার রেখেছে।

এটি বর্তমানে PanAm Sat ব্যবহার করে স্যাটেলাইট সংক্রমণ সম্প্রচার করে যা বেশিরভাগ এশিয়া এবং অস্ট্রেলিয়ার বেশিরভাগ অংশ জুড়ে।

এম-এসআইবি পরিচালিত প্লে-এর মতো আধুনিক পশ্চিমা-থিমযুক্ত টেলিফিল্মগুলি সম্প্রচারকারী চ্যানেল আইও বাংলাদেশের প্রথম উপগ্রহ চ্যানেল।

এটি রেডিও ভূমির একটি বোন সংস্থা কোম্পানী চ্যানেল আই এইচডি সেপ্টেম্বর ২০১৭ সালে চালু হয়েছিল।

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস হ’ল চ্যানেল আয়োজিত বার্ষিক পুরষ্কার অনুষ্ঠান।

এটি ইমপ্রেস গ্রুপের মালিকানাধীন (ছয়জন উদ্যোক্তা পরিচালিত একটি গ্রুপ, আবদুল মুকীদ মজুমদার, রিয়াজ আহমেদ খান, আবদুর রশিদ মজুমদার, জহিরউদ্দিন মাহমুদ, ফরিদুর রেজা এবং মো। এনায়েত হোসেন)

channel24bd.tv : চ্যানেল 24 বাংলাদেশের একটি নিউজ চ্যানেল। এটি ২৪মে ২০১২-এ চালু হয়েছিল এবং এটি টাইমস মিডিয়া এলটিডি-র মালিকানাধীন। এটি সংবাদ, স্ক্রিপ্টেড এবং অ-কাল্পনিক প্রোগ্রামগুলির জন্য জনপ্রিয়তা অর্জন করেছে।

বিষয়বস্তু
১ প্রোগ্রামিং
১.১ ক্রীড়া 24
১.২ গ্যালারী ছাড়িয়ে
২ তথ্যসূত্র
প্রোগ্রামিং
ক্রীড়া 24
চ্যানেল 24 দু’টি লাইভ ইন্টারেক্টিভ স্পোর্টস বুলেটিনগুলি প্রচার করে, যা স্পোর্টস 24 নামে পরিচিত, দিনে ৪বার। নাইট বুলেটিনের প্রাথমিক কেন্দ্রবিন্দু হ’ল স্থানীয় এবং আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টগুলি, যা প্রতিদিনের ইভেন্টগুলি, বিশেষ প্রতিবেদনগুলি, বিশ্লেষণগুলি এবং অনুসন্ধানী প্রতিবেদন সহ। মিল পূর্বরূপ, পয়েন্ট সারণী (গ্রাফিক্স), মূল বিষয়গুলি (গ্রাফিক্স) এবং অন্যান্য বিশ্লেষণগুলি গ্রাফিকভাবে প্রদর্শিত এবং আলোচনা করা হয়। প্রতিটি দিনেই বাংলাদেশের সাতটি বিভাগের একটির জন্য একটি ডেডিকেটেড বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে। নাইট বুলেটিনে একটি “ইভেন্টের দিন” এবং “দিনের মুহুর্ত” রয়েছে। “অফ ট্র্যাক” নামে একটি বিভাগটি নরম গল্পগুলিতে দৃষ্টি নিবদ্ধ করে। বৃহস্পতিবার রাতে বুলেটিন চলাকালীন জ্বলন্ত বিষয়, সমস্যা এবং খেলাধুলার দুর্নীতি নিয়ে আলোচনা করা হয়। শুক্রবার, একটি সংগ্রামী ক্রীড়াবিদ গল্প প্রদর্শিত হয়।

গ্যালারী ছাড়িয়ে
চ্যানেল 24 এর জন্য দৈনিক ক্রীড়া প্রোগ্রামকে গ্যালারী ছাড়িয়ে বলা হয়, যা শুক্রবার বাদে প্রতিদিন বেলা একটায় প্রচার করে। এটি ক্রিকেট এবং ফুটবল, প্রতিদিনের অনুষ্ঠান, বিশেষ প্রতিবেদন, বিশ্লেষণ এবং অনুসন্ধানী প্রতিবেদনের উপর বিশেষ জোর দিয়ে স্থানীয় এবং আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টগুলিতে মনোনিবেশ করে [[উদ্ধৃতি প্রয়োজন]

channel 9.tv : চ্যানেল 9 বাংলাদেশের একটি স্যাটেলাইট টিভি চ্যানেল। এটির পরীক্ষার প্রেরণাটি ৮ ই এপ্রিল ২০১১-এ শুরু হয়েছিল। এতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং লা লিগা সম্প্রচারের অধিকার ছিল।

১৪ ই এপ্রিল ২০১২-তে, চ্যানেলটি স্কাইতে যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডে চালু হয়েছিল, যেখানে এটি এনটিভি প্রতিস্থাপন করেছে। চ্যানেলটি ইউটেলস্যাট ২৮ এ ফ্রি-টু এয়ার সম্প্রচারিত হয়েছিল। এটি ২ June শে জুন ২০১৪ এ বন্ধ হয়ে যায় এবং ইকরা টিভি নামে একটি বোন চ্যানেল ইকরা বাংলা দ্বারা প্রতিস্থাপিত হয়। গুজব রটেছে যে চ্যানেল ৯ টি টক টক ইউউজ প্ল্যাটফর্মে চালু হবে তবে আর কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

বিষয়বস্তু
1 মূল ব্যক্তি
২ আরও দেখুন
3 তথ্যসূত্র
4 বাহ্যিক লিঙ্ক
কি মানুষ
চেয়ারম্যান: সৈয়দ নজরুল ইসলামের পুত্র অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়েতুল ইসলামের স্ত্রী সৈয়দা মাহবুবা আক্তার।

ম্যানেজিং ডিরেক্টর: এনায়েতুর রহমান বাপ্পি চ্যানেল ৯-এর ব্যবস্থাপনা পরিচালক, তিনি এনটিভি থেকে পদত্যাগ করেন এবং সংস্থায় যোগদান করেন।

B-TV : সংক্ষেপে বিটিভি দ্বারা পরিচিত বাংলাদেশ টেলিভিশন (বাংলা: বাংলাদেশ টেলিভিশন) হ’ল বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন নেটওয়ার্ক। ১৯ Pakistan64 সালের ২৫ ডিসেম্বর এটি পূর্ব পাকিস্তান হিসাবে পাকিস্তান টেলিভিশন হিসাবে সম্প্রচার শুরু করে। একাত্তরের স্বাধীনতার পরে এর নামকরণ করা হয় বাংলাদেশ টেলিভিশন। ১৯৮০ সালে পুরো রঙে সম্প্রচার শুরু হয়েছিল। প্রায় ১ মিলিয়ন টেলিভিশন নেটওয়ার্কের ১ re টি রিলে স্টেশন থেকে সংক্রমণ গ্রহণ করে।

বাংলাদেশ টেলিভিশন প্রশাসনিক ভবন
বিটিভির একটি জাতীয় চ্যানেল রয়েছে যা ঢাকা থেকে প্রচারিত হয়। এই সংক্রমণটি দেশের প্রধান শহরগুলিতে স্থানীয় রিলে স্টেশনগুলির মাধ্যমে সারা দেশে রিলে করা হয়। চট্টগ্রামে একটি আঞ্চলিক স্টেশনও রয়েছে যা সন্ধ্যায় স্থানীয় প্রোগ্রামগুলি সম্প্রচার করে। নব্বইয়ের দশকের মাঝামাঝি সময়ে জাতীয় টিভি চ্যানেল বিবিসি এবং সিএনএন-এর সংবাদ অনুষ্ঠানগুলি সম্প্রচার শুরু করে। ২০০৪সালে, বিটিভি তার উপগ্রহ ভিত্তিক শাখা বিটিভি ওয়ার্ল্ডের মাধ্যমে বিশ্বব্যাপী সম্প্রচার শুরু করে।

বিটিভি মূলত টেলিভিশন লাইসেন্সের ফিসের মাধ্যমে অর্থায়ন করা হয়। যদিও এটি অনেক পুরষ্কারপ্রাপ্ত প্রোগ্রাম তৈরি করেছে, তবুও এটি শাসক সরকারের মুখের অংশ এবং তাদের মানসম্পন্ন বিনোদনমূলক কর্মসূচির অভাবের জন্য প্রায়শই সমালোচিত হয়েছিল।
বিষয়বস্তু
১ ইতিহাস
২ উল্লেখযোগ্য প্রচারিত প্রোগ্রাম: অতীত এবং বর্তমান
২.১ ঘরোয়া
২.২ আন্তর্জাতিক প্রোগ্রাম
৩ আরও দেখুন
৪ তথ্যসূত্র
৫ বাহ্যিক লিঙ্ক
ইতিহাস
বিটিভি ১৯৩২ সালের ২৫ ডিসেম্বর তত্কালীন পূর্ব পাকিস্তানের একটি পাইলট প্রকল্প হিসাবে গায়ক ফেরদৌসী রহমানের একটি গান প্রচার করে তার কালো-সাদা ট্রান্সমিশন শুরু করে। এটি ৪ ঘন্টা ভিত্তিতে ডিআইটি ভবন (বর্তমান রাজউক ভবন) থেকে শুরু হয়েছিল। ১৯৭২ সালে, বাংলাদেশের স্বাধীনতার পরে পূর্ববর্তী স্বায়ত্তশাসিত সংস্থাটি একটি পূর্ণাঙ্গ সরকারী বিভাগ করা হয়েছিল। ১৯৭৫ সালে, অফিস এবং স্টুডিওগুলি ঢাকার রামপুরায় স্থানান্তরিত করা হয়।

বিটিভি সেলিম আশরাফ প্রযোজিত “দেশ গাঁ” নামে একটি প্রোগ্রামের মাধ্যমে ১৯৮০ সালে রঙিন সংক্রমণ শুরু করে। ২০০৪ সালে, বিটিভি বিটিভি ওয়ার্ল্ড নামে স্যাটেলাইট ট্রান্সমিশন চালু করেছিল।

বিটিভিতে প্রথম নাটক মুনিয়ার চৌধুরী রচিত “একতলা দোতালা” ১৯৯৯ সালে প্রচারিত হয়েছিল। ১৯৯৯ সালে বিবিসি-তে দ্য ডেভিড ফ্রস্ট শো-এর ধারণা দ্বারা অনুপ্রাণিত একটি নতুন ম্যাগাজিনের অনুষ্ঠান, “জোড়ি কিছু মোনে না কোরেন” , ফজলে লোহানী দ্বারা নির্মিত হয়েছিল। শিশুদের প্রতিযোগিতা সিরিজ নূতুন কুড়ি ১৯৭৬ সালে শুরু হয়েছিল। ১৯67 সালে ডিটারজেন্ট সাবান 7০7 এর জন্য প্রথম টেলিভিশন বাণিজ্যিক নির্মিত হয়েছিল। ১৯৯৪ সালে বিটিভি প্রথম বেসরকারী প্রযোজনা প্রচার করেছিল, আতিকুল হক চৌধুরী পরিচালিত এক ঘণ্টার নাটক প্রতীর পেরিয়ে।

boishakhi.tv : বৈশাখী টিভি বাংলাদেশের একটি বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল। তারা মহাখালী ঢাকা থেকে প্রচার করছে । ১১ বছরেরও বেশি সময় ধরে তারা সংবাদ, চলচ্চিত্র, নাটক, টক শো এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ধরণের প্রোগ্রাম সরবরাহ করে। বৈশাখী টিভিগুলির অফিসিয়াল ট্রান্সমিশন ২৭ ডিসেম্বর ২০০৫ এ শুরু হয়েছিল। ২০০৯ সালে ডেসটিনি ২০০০ গ্রুপ চ্যানেলটি কিনেছিল।

বিষয়বস্তু
১ প্রোগ্রামিং
১.১ নিউজ প্রোগ্রাম
১.২ বর্তমান ইনহাউস প্রোগ্রাম
১.৩ বর্তমান নাটক
২ প্রযুক্তিগত বিবরণ
৩ তথ্যসূত্র
৪ বাহ্যিক লিঙ্ক

Bangla vision : বাংলাভিশন বাংলাদেশ থেকে প্রচারিত একটি উপগ্রহ টিভি চ্যানেল। এটি ২০০১ সালের ৩১ শে মার্চ স্যাটেলাইট টেলস্টার ১০ এর মাধ্যমে আনুষ্ঠানিক সংক্রমণ শুরু করে। এটি পরে পরিবর্তিত হয় এবং বর্তমানে এটি অ্যাপস্টার-৬ থেকে প্রেরণ করা হচ্ছে।

এটি একটি ইনফোটেইনমেন্ট স্যাটেলাইট টিভি চ্যানেল। এটি স্ট্যান্ডার্ড মানের নিউজ এবং প্রোগ্রামের পাশাপাশি এসএমএসের মাধ্যমে ব্রেকিং নিউজ প্রেরণেরও পরিষেবা রয়েছে যা বাংলাদেশের প্রথম এসএমএস পরিষেবা।

২০১৩ সালে বাংলাভিশন ইমন, সারিকা, শাহনূর অভিনীত ভ্যালেন্টাইন শিরোনামে এম-এসআইবি পরিচালিত কাতারে একটি নাটকীয় থ্রিলার তৈরি করেছিল। এম-এসআইবি ইমন এবং সারিকার জুটি প্রথমবারের মতো টিভি স্ক্রিনে দেখিয়েছিল ।

জুন ১০, ২০২১
আরসিএন ২৪বিডি ডট কম
আমাদের সকল নিউজ :RCN24bd.com