সংবাদ অনলাইন ডেস্ক:

ভারতের মহামারিতে বিপর্যস্ত ভারতের মানুষের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছিলেন দুই তারকা দম্পতি। তহবিল গঠনে মানুষের প্রত্যাশাতীত সাড়া পাওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা-নিক এবং আনুশকা-বিরাট দম্পতিদ্বয়।

প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বজুড়ে সচেতনতা বাড়াচ্ছেন ভারতের এই মহামারি নিয়ে। বলিউড ও হলিউড এই অভিনেত্রীর স্বামী-সংগীতশিল্পী নিক জোনাসের সঙ্গে তহবিল গঠনের ডাক দেন। তাদের এই আহ্বানে ডাকে সারা দিয়েছেন বিশ্বের বিভিন্ন মহল। ইতোমধ্যেই তাদের তহবিলে জমা পড়েছে ১ মিলিয়ন ডলার যা ৭৩৫ কোটি রুপির সমপরিমাণ।

অন্যদিকে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা ও তার স্বামী-ক্রিকেটার বিরাট কোহলি একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছিলেন। শুরুতেই ৭ই মে তারা তারা নিজেরাই ২ কোটি রুপি দান করে তহবিল গঠন করেন। এরপর তাদের প্রত্যাশা ছাড়িয়ে মাত্র ছয় দিনেই ১১ কোটির মতো রুপি তাদের তহবিলে জমা পড়েছে।

এই বিশ্ব বাসীদের নজর যেন ভারতের দিকে থাকে সেই জন্য নিরলস কাজ করে যাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া । ১৫দিন আগেই তিনি এই তহবিল গঠনের আহ্বান জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছিলেন। তার সাথে একই রকম পোস্ট দিয়েছিলেন নিক জোনাসও। এতেও অভূতপূর্ব সাড়া মিলেছে বিশ্বে। আনুশকা শর্মা ও বিরাট কোহলিও তাদের অনুরাগীদের এই সমর্থন ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা জানান, “আমাদের ইতিহাসের সবচেয়ে অন্ধকার দিনগুলোতে মানবতা আরও একবার প্রমাণ করেছে, একসঙ্গে আমরা আরও উন্নত হতে পারি। নিক জোনাস ও আমি আপনাদের সহযোগিতা দেখে অভিভূত হয়েছি। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আপনারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ১৪ হাজারের বেশি সহৃদয় ব্যক্তি হৃদয়ের দ্বার খুলে এই দুঃসময়ে অনুদান দিয়ে ১ মিলিয়ন ডলার তহবিল গড়ে দিয়েছেন। আরও অগণিত মানুষ এ প্রক্রিয়ায় সহযোগিতা করেছেন।”

প্রিয়াঙ্কা আরো বলেন, এই তহবিল দিয়ে অক্সিজেন কনসেনট্রেটর কেনা হবে এবং কোভিড টিকা প্রদানে সহায়তা করা হবে।

তহবিলের সব টাকা ইতোমধ্যে দেশজুড়ে ভ্যাক্সিন ও অক্সিজেন সরবরাহ এবং বাকি টাকা স্বাস্থ্যখাতে ব্যয় করা হচ্ছে। আমরা এই সহযোগিত অব্যাহত রাখতে পারি এবং এখানেই যেন থেমে না যাই। আমরা লক্ষ ৩ মিলিয়ন ডলার তহবিল গঠন করা।

প্রিয়াঙ্কা ও নিক জোনাস বলেন আমরা জানি, আপনাদের সহযোগিতা ও সমর্থনে আমরা এটাও অর্জন করতে পারবো।

রংপুর ক্রাইম নিউজ / ১৩ মে ২০২১