পেট ও বুক জোড়া লাগানো যমজ শিশুর চিকিৎসা নিয়ে দিশেহারা বাবা।

483

রংপুর ক্রাইম নিউজ
স্টাফ রিপোর্ট , কমলগঞ্জ, মৌলভীবাজার।

মৌলভীবাজার জেলা শহরের সদর হাসপাতালে পেট ও বুক জোড়া লাগানো একটি যমজ শিশুদের জন্ম হয়।

মৌলভীবাজার সদরে একটি বেসরকারি হাসপাতালে গত(০৫মে) বুধবার অস্ত্রোপচারের মাধ্যমে পেট ও বুক জোড়া লাগানো যমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তাহমিনা বেগম নামক এক গৃহবধূ। তাহমিনার পরিবার শিশু দুটিকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।


এদিকে জানা যায় , তাহমিনার স্বামী জুয়েল আহমেদ একজন পানের দোকানদার। তারা তাদের সন্তানদের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ সহৃদয় ব্যক্তিদের কাছে সাহায্য প্রার্থনা করেছেন। মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ইউনিয়নের শিংরাউরী গ্রামে বসবাস করেন এই দম্পতির।

মৌলভীবাজার জেলা শহরের বেসরকারি জান্নাত হাসপাতালে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ফারজানা হকের অধীনে এ যমজ শিশুদের জন্ম হয়। শিশু দুটি বর্তমানে ওই হাসপাতালেই চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে। চিকিৎসক ফারজানা হক বলেন, যমজ শিশু দুটির উন্নত অস্ত্রোপচারের মাধ্যমে বিচ্ছিন্ন করতে ঢাকায় যেতে হবে। তিনি শিশুর মা–বাবাকে সে পরামর্শই দিয়েছেন।

তাহমিনা ও তাঁর স্বামী পানের দোকানদার জুয়েল আহমেদ তাঁর সন্তানদের উন্নত চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীসহ সহৃদয় ব্যক্তিদের কাছে সাহায্য প্রার্থনা করেছেন।

এদিকে, অর্থাভাবে দরিদ্র পানদোকানি জুয়েল তাঁর যমজ মেয়েদের চিকিৎসা নিয়ে এখন দিশেহারা অবস্থায়। জুয়েল আহমেদ বলেন, তিনি শমশেরনগর রেলওয়ে স্টেশন এলাকায় কুমিল্লা হোটেলের সামনে পান-সিগারেট বিক্রি করেন। তাঁর স্বল্প আয়ের দরুন যমজ এ দুই শিশুর অপরাশন করে পৃথক করাতে খরচ বহন করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। উন্নত চিকিৎসার মাধ্যমে সফল অস্ত্রোপচার করে তাদের স্বাভাবিক জীবনে ফেরাতে প্রচুর অর্থের প্রয়োজন। তাঁর পক্ষে এ ব্যয় নির্বাহ করা কঠিন। কোনো হৃদয়বান ব্যক্তি, প্রতিষ্ঠান অথবা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই তাঁর যমজ শিশুর সফল অস্ত্রোপচার সম্ভব। তাই তিনি প্রধানমন্ত্রীসহ সবার কাছে সহায়তা প্রার্থনা করছেন।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানিয়েছেন শিশু দুটির বিষয়ে তিনি অবগত রয়েছেন , আজ শনিবার কোনো একসময় জান্নাত হাসপাতালে যমজ শিশু দুটি দেখতে যাবেন তিনি। এ শিশুর চিকিৎসার ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সাহায্য করার উদ্যোগ নেবেন।

আরসিএন ২৪ বিডি। .কম / ৮ মে ২০২১