তামান্নার মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে মানবতার হাত এগিয়ে দিলেন শোভন

44

চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীর পাইকেরছড়া ইউনিয়নের পশ্চিম বেলদহ গ্রামের দরিদ্র ফেরিওয়ালা, তারামিয়ার অদম্য মেধাবী মেয়ে তারজিনা আক্তার তামান্নার মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে এগিয়ে এলেন ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

তামান্নার রংপুর মেডিকেলে ভর্তির সুযোগ পাবার পরেও অর্থাভাবে ভর্তি ও লেখাপড়ার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছিলো। তার ভর্তির অনিশ্চিতার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয় ।

এমতাবস্থায়, তামান্নার প্রতি মানবতার হাত বাড়িয়েছেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। মেধাবী শিক্ষার্থী তামান্নার রংপুর মেডিকেলে ভর্তির সমুদয় খরচ ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে বহন করবেন বলে তিনি নিশ্চিত করেছেন।

তামান্নার বাবা তারামিয়া ছাত্রলীগের সাবেক সভাপতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘স্বপ্ন ছিল মেয়েকে ডাক্তার বানাবো, আল্লাহর রহমতে মেয়ে এবার মেডিকেলে চান্স পেয়েছে। কিন্তু টাকা-পয়সার অভাবে মেয়েকে ভর্তি করানো অনিশ্চিত হয়ে গিয়েছিল। আমাদের এলাকার সন্তান শোভন এগিয়ে এসেছে। আমাদের সাথে যোগাযোগ করেছে, মেয়ের ভর্তির টাকা দিবেন। দোয়া করি আল্লাহ যেন তাকে মানুষ হিসেবে আরো অনেক বড় করেন।’

তামান্নার মা লাইলি বেগম বলেন, তাদের কোনো জমি নেই। যা আছে শুধু ভিটে টুকুই সম্বল। স্বামীর সামান্য আয়ে কোনো রকমে সংসার চলে । মেডিকেলে ভর্তি ফি ও আনুসঙ্গিক খরচ বাবদ অনেক টাকার প্রয়োজন। যা তাদের পক্ষে যোগান দেওয়া অসম্ভব। এমন অসহায় অবস্থায় আমার মেয়ের ভর্তির যাবতীয় খরচ বহন করার জন্য শোভন এগিয়ে এসেছে। শুনেছিলাম তারা অনেক ভালো, অসহায় মানুষের পাশে এগিয়ে আসেন। আজকে দেখলাম কতটা অসহায় অবস্থায় আমাদের পাশে দাঁড়িয়েছে।’

উল্লেখ্য, তামান্না চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় পাস করেছেন। এতে তামান্নার মেরিট স্কোর ২৭১.৫, জাতীয় মেধাতালিকায় তার স্থান ২২৬৭তম এবং রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তামান্না জয়মনিরহাট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ ও ভূরুঙ্গামারী মহিলা ডিগ্রি কলেজ থেকে ২০২০ সালে এইসএসএসসিতে জিপিএ-৫ পান।

আরসিএন ২৪ বিডি। .কম / ৯ এপ্রিল ২০২১
অনলাইন আপডেট টাইম : ৬:২৫ পিএম