সদর থানার ওসি’র অপসারণসহ ৪দফা বাস্তবায়নের দাবিতে ডাকা আগামী ১০ জুন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতালের সমর্থনে শহরের বিভিন্ন স্থানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা।

সোমবার (৭ জুন) দুপুরে গাইবান্ধা শহরের আফজাল সুজ শোরুমের সামনে, পৌরসভা মোড় ও কাচারি বাজার মোড়ে এসব সমাবেশ অনুষ্ঠিত হয়।
হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, নিহত হাসান আলীর স্ত্রী বিথী বেগম, ছেলে কায়েস, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, জেলা বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের জেলা সমন্বয়ক মনজুর আলম মিঠু, কমিউনিস্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক মিলন কান্তি সরকার, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, জাসদ নেতা নুর মোহাম্মদ বাবু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নেতা মৃণাল কান্তি বর্মণ প্রমুখ।

"গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন"
গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন।

গাইবান্ধা সকল নিউজ পেতে ক্লিক করুন :আরসিএন ২৪বিডি ডট কম

সমাবেশে নিহত ব্যবসায়ী হাসানের স্ত্রী বিথী বেগম তার স্বামীর হত্যায় যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, আমার স্বামী একজন ব্যবসায়ী ছিলেন, তিনি থানা পুলিশের সহযোগিতায় নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন। তার হত্যাকারীরা যাতে বিচারের মুখোমুখি হয় তার ব্যবসায়ী ভাইদের সোচ্চার হওয়ার আহবান জানাই। নিহত হাসানের ছেলে কায়েসও তার বাবার হত্যার বিচার চান।
উল্লেখ্য গত ১০ এপ্রিল গাইবান্ধার বিশিষ্ট ব্যবসায়ী দাদন ব্যবসায়ী দুর্বৃত্ত মাসুদ রানার বাড়ী থেকে  অপহরণ হন । পরবতীতে তাকে হত্যা করা হয় । তার স্ত্রী স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ তাকে উদ্ধার না করে উল্টো মাসুদ রানার কাছেই তাকে তুলে দেয়। এই হত্যাকান্ডের বিচার দাবীতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে এবং গঠিত হয় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ। গত ৩১ মে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থান ও আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি থেকে মঞ্চের নেতৃবৃন্দ আগামী ৭(সাত) দিনের মধ্যে সদর থানার ওসি’র অপসারণসহ ৪দফা দাবি মেনে নেয়া না হলে ১০ জুন হরতাল পালনের ঘোষণা দেন হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ। সমাবেশে বক্তাগণ আগামী ১০ জুন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা হরতাল সফল করতে গাইবান্ধার ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান।

জুন ০৭, ২০২১
আরসিএন ২৪বিডি ডট কম
গাইবান্ধা জেলা প্রতিনিধি
মোঃ শাকিল মিয়া

আমাদের সকল নিউজ :RCN24bd.com