প্রধানমন্ত্রীর ছবি দিয়ে ওয়েবসাইট খুলে প্রতারণা, গ্রেফতার

- Advertisement -
- Advertisement -

বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ও শিক্ষক নিয়োগ দেয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের এক মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতার ব্যক্তি প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে ভুয়া ওয়েরসাইট খুলে প্রতারণা করতো বলে র‌্যাবের দাবি।

গ্রেফতারকৃতের নাম- রুহুল আমিন (৪২)। মঙ্গলবার অভিযান চালিয়ে রাজধানীর মতিঝিলের সার্কুলার রোড এলাকা থেকে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকালে র‍্যাব সদর দফতরে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, www.bprimaryschool.org নামে ভুয়া ওয়েবসাইট খুলে প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ও শিক্ষক নিয়োগ দেয়ার প্রলোভন দেখাতো গ্রেফতার রুহুল আমিন।
তিনি বলেন, ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের পর বর্তমানে এ প্রক্রিয়া স্থগিত রয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে গ্রেফতার প্রতারক সাধারণ মানুষের সঙ্গে বড় অংকের টাকার বিনিময়ে প্রতারণা করতো।
তিনি বলেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের উর্ধ্বতন কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-৩ জানতে পারে একটি অসাধু চক্র গত ২৫ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে ভুয়া একটি ওয়েরসাইট খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ এবং শিক্ষক নিয়োগ দেয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রদান করে।
ওই ওয়েবসাইটের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের কোনও সম্পর্ক নেই বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।


তিনি বলেন, গ্রেফতার রুহুল আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষক এবং সে ভুয়া ওয়েবসাইট খুলে প্রতারণার মাধ্যমে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে বড় অংকের অর্থ হাতিয়ে নেয়ার পরিকল্পনার কথা স্বীকার করে।

এই চক্রের সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের কেউ জড়িত আছে কি-না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রেফতার আসামি একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ সম্পর্কে তিনি অবহিত ছিলেন। তার সঙ্গে একাধিক ব্যক্তি জড়িত আছে বলে সে প্রাথমিক জিজ্ঞাসাবে স্বীকার করেছে। তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

গ্রেফতারকৃত প্রতারকের নিকট থেকে দুটি মোবাইল ফোন, চারটি সিমকার্ড, একটি ভুয়া সীল, একটি জাতীয় পরিচয়পত্র এবং একটি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত রুহুল আমিনের বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আরসিএন ২৪বিডি. কম, জিএমএম
৯ ফেব্রুয়ারি ২০২১

- Advertisement -
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -
লাউয়ের যত গুন্ তাজহাট জমিদার বাড়ি health News Rangpur Crime News