টিসিবি পণ্য কালোবাজারি হলো যুবলীগ নেতা আজমল উদ্দিন

- Advertisement -
- Advertisement -

টিসিবি পণ্য কালোবাজারির অভিযোগে যুবলীগ নেতা আজমলের বিরুদ্ধে দুটি মামলা ও ডিলারশিপ বাতিল প্রক্রিয়াধীন রয়েছে।

রংপুরে গোয়েন্দা পুলিশের অভিযানে পরপর দুই দিন ধরাপড়া বিপুল পরিমাণ টিসিবি পণ্য কালোবাজারি ঘটনার মূল হোতা যুবলীগ নেতা আজমল উদ্দিনের বিরুদ্ধে অবশেষে দু’টি মামলা দায়ের করা হয়েছে। আর ডিলারশিপ বাতিলের আবেদন প্রক্রিয়াধীন রয়েছে । তাকে গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ।

প্রাণঘাতি করোনার মহামারিতে ঘরবন্দি লাখ লাখ কর্মহীন মানুষকে বাঁচাতে সরকার ও প্রশাসনের সকল মনোযোগ ত্রাণ ও খাদ্য সহায়তার ওপর। এমন পরিস্থিতিতে রংপুরে অসহায় মানুষের ত্রাণ ও খাদ্য সহায়তার ওপর থাবা বসিয়েছে কালোবাজারিরা।

সরকারের খাদ্য বান্ধব সহায়তার চাল ও টিসিবির ন্যায্য মূল্যের তেল, চিনি ও ডাল চুরির দায়ে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৬ জনকে।

শনিবার নগরীর বোতলা এলাকা থেকে কালোবাজারে বিক্রি হওয়া টিসিবির বিপুল পরিমাণ তেল, চিনিসহ আরও এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে রংপুর নগর পুলিশের গোয়েন্দারা।

লুৎফর রহমান নামে ওই ব্যবসায়ীর গুদাম ঘরে মজুদ রাখা ৫শ ৫৪ লিটার ভোজ্য তেল ও একশো কেজি চিনি পাওয়া গেছে। আগের দিন একই এলাকা থেকে টিসিবির ১০৮ কার্টুন তেল, ১৭ বস্তা চিনিসহ ব্যবসায়ী আব্দুল হালিমকে গ্রেফতার করা হয়। গত সপ্তাহে টিসিবি’র চোরাই ৫০ কার্টুন তেল, ৪৭ বস্তা চিনিসহ ভ্রাম্যমান আদালতের অভিযানে ধরা পড়ে একজন।

রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার উত্তম কুমার পাঠক পর পর দুই দিনের অভিযানে নেতৃত্ব দেন। তিনি জানান, গ্রেফতার হওয়া দুজন জিজ্ঞানাবাদে জানান, টিসিবির ডিলার আজমল উদ্দিনের কাছ থেকে তারা এই পণ্যগুলো ক্রয় করেছিলেন।

এই তথ্যের ভিত্তিতে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানায় টিসিবির আঞ্চলিক কর্মকর্তা মোঃ সুজা উদ্দৌল্লা সরকার বাদী হয়ে দুটি পৃথক মামলা করেন।

সুজাউদ্দৌলা সরকার জানান, এই ঘটনায় আজমল হোসেনের নামে থাকা ডিলারশিপ বাতিলের জন্য প্রক্রিয়াধীন রয়েছে ।

এদিকে আজমল উদ্দিন নিজেকে মহানগর যুবলীগের ২৫ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক দাবি করে প্রভাব বিস্তার করে নানা অপকর্মের অভিযোগ রয়েছে।

এদিকে এর আগে বৃহস্পতিবার জেলার পীরগঞ্জের ভেন্ডাবাড়িতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৯০ বস্তা চাল চুরির দায়ে ৩ জনকে গ্রেফতার করা হয়। ভেন্ডাবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহিনুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত ৯০টি বস্তায় সরকারী সীলমোহর রয়েছে।
সংকটকালে ত্রাণ নিয়ে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান জানান দিয়ে জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, পুলিশসহ সবার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

সরকারের পাশাপাশি বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে মানবিক সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন অনেক মানুষ। এমন পরিস্থিতিতে কিছু মানুষের চুরি-কালোবাজারি জনমনে ক্ষোভের জন্ম দিচ্ছে।

আরসিএন ২৪ বিডি ডট কম / ১১ এপ্রিল ২০২০
অনলাইন আপডেট : ২১:২১ ঘন্টা

- Advertisement -
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -
লাউয়ের যত গুন্ তাজহাট জমিদার বাড়ি health News Rangpur Crime News