রংপুরে ৩ দিনে ২৬০ টি মামলা

31

চলমান সর্বাত্মক লকডাউনে রংপুরে গত ৩ দিনে ২৬০ টি মামলা এবং ২,৪৩২৪৫ টাকা জরিমানা করা হয়েছে।

তৃতীয় দিনে ( শনিবার) রংপুরে অভিযান চালিয়ে ১০৬টি মামলা দায়ের করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে ৬২,৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকায় ৬৪টি মামলায় ২০,৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ৮ উপজেলায় ৮ জন সহকারী কমিশনার (ভূমি) ও ৮ জন উপজেলা নির্বাহী কর্মকর্তারা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪৪টি মামলা করেছেন। এসব মামলায় ৪১,০০০ টাকা জরিমানা করা হয়।

দ্বিতীয় দিনে মোট ১১৬টি মামলায় ৪৩,৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে সিটি করপোরেশন এলাকাতে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫৮টি মামলায় ও ১৫,৪৫০ টাকা জরিমানা এবং ৮ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা আরও ৫৮টি মামলায় ২৭,৯০০ টাকা জরিমানা আদায় করেন।

এর আগের দিন বৃহস্পতিবার রংপুর সিটি করপোরেশন এলাকায় আইন অমান্য করায় ৩৮টি মামলা দায়ের করে ভ্রাম্যমাণ আদালত। এসব মামলার একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২২,৬৪৫ টাকা জরিমানা করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রায়হানুল ইসলাম জানান, প্রতিদিন ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহীনি, বিজিবি, র‌্যাব ও পুলিশ মানুষকে সচেতন করতে কাজ করছে।

সহকারি উপ-পুলিশ কমিশনার ফারুক আহমেদ বলেন, আমরা বিভিন্ন জায়গায় চেক পোষ্ট বসিয়েছি। মানুষকে সচেতন করতে কাজ করছি।

আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

  • ২ দিন অনশনের পর ইউপি মেম্বার বিয়ে করলেন কলেজ ছাত্রীকে

    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদেও মেম্বার নুর ইসলামের (৪০) এর বাড়িতে বিয়ের দাবি নিয়ে ঈদের পরদিন হতে আমৃত্যু অনশন শুরু করে এক কলেজ ছাত্রী (২৩)।

    কোন অবস্থায় প্রেমিক কলেজ ছাত্রীকে কেউ অনশন ভাঙ্গাতে পারেনি। হয় বিয়ে, নয় মৃত্যু। শেষ পর্যন্ত প্রেমের জয় হলো। দুইদিন পর শনিবার রাতে পারিবারিক মধ্যস্ততায় কলেজ ছাত্রীকে বিয়ে কওে ঘওে তুলেছে মেম্বার নুর ইসলাম। ঘটনাটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।
    জানা গেছে, কলেজছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে ইউপি মেম্বর নুর
    ইসলাম। কলেজ ছাত্রীর পরিবারে যেখানে বিয়ের প্রস্তাব আসে মেম্বার সুকৌশলে
    ভেঙ্গে দেয়। এদিকে মেম্বার ঐ কলেজ ছাত্রীর সাথে গভীর প্রেমে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে কলেজ ছাত্রী তাঁকে বিয়ের কথা বললে সে ডিনাই করে। নিরুপায় হয়ে স্ত্রীর মর্যাদা পেতে ঈদেও পর দিন বৃহস্পতিবার ইউপি সদস্য নুর ইসলামের বাড়িতে বিয়ের দাবীতে অনশন শুরু করে। বুড়িমারী ইউনিয়নের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ জানান, প্রভাবশালী ব্যক্তিরা ইউপি সদস্য নুর ইসলামকে বুঝিয়ে বিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। তাই মেয়েটি দ্বিতীয় দিনেও অনশন করে। দুইদিন পর পারিবারিক ভাবে মধ্যস্ততায় ইউপি সদস্য নুর ইসলামের সঙ্গে কলেজ ছাত্রীর বিয়ে হয়। স্ত্রীর মর্যাদায় ইউপি সদস্যের পরিবার ও ইউপি সদস্য তাঁকে গ্রহন করেছে। এভাবেই প্রেমের পরিনতি ঘটে। বিষয়টি আলোড়িত হয়। এই ইউনিয়নের একের পর একে নানা আলোচনা সমালোচনার জন্ম হচ্ছে।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৬ জুলাই, ২০২১ (সোমবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • পলাশবাড়ীতে মোবাইলের দোকান থেকে চুরি যাওয়া ০৮টি মোবাইল উদ্ধার

    গাইবান্ধা পলাশবাড়ীতে মোবাইলের দোকান থেকে চুরি হওয়া মোবাইল উদ্ধার ও চোরকে আটক করেছে পলাশবাড়ী থানা পুলিশ।

    জানা যায়,গত ১৭ জুলাই রাতে উপজেলার পার আমলাগাছী এলাকার ঢোলভাঙ্গা বাজারে “মা বাবার দোয়া নামক টেলিকম” দোকান হতে মোবাইল চুরি হয়।
    এ বিষয়ে পলাশবাড়ী থানার মামলা হয়, যার নং-২২, অত্র মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়ারুল হক ২৪ জুলাই তথ্য প্রযুক্তি সহায়তায় মূল চোর পার আমলাগাছী গ্রামের মোজাম্মেল হকের ছেলে, ফরিদ মিয়া(২৮) কে সনাক্ত পূর্বক ২৫ জুলাই রাত ১টা ১৫ মিনিটে গ্রেফতার করে।
    গ্রেফতারে পর চোরের হেফাজত থাকা ০৮টি মোবাইল উদ্ধার করা হয়।পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৬ জুলাই, ২০২১ (সোমবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে এক শিক্ষার্থীর মৃত্যু

    গতকাল রবিবার (২৫ জুলাই) রাত ৯ ঘটিকায় আরিফুল ইসলাম( ১৫)নামের একজন ৯ম শ্রেণিতে পড়ুয়া ছাত্রের মৃত্যু হয়েছে । মৃত্যু আরিফুল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার খুনিয়ারাগাছ ইউনিয়নের মিয়াজিপাড়া গ্রামের বাবুল মিয়ার ১ম পুত্র।

    বাবুল মিয়া পেশায় গরু ব্যাবসায়ী পারিবারিক সূত্রে জানা যায়, মৃত্যু আরিফুল ইসলাম ঘটনার দিন সন্ধ্যার পর নিজ বাড়ির পাশের দোকানে বসে থাকে হঠাৎ করে তার হাত দোকানের ঝুলন্ত বৈদ্যুতিক তারে জড়িয়ে গেলে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে সে অসুস্থ হয়, দ্রুত লালমণিহাট সদর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। মৃত্যু আরিফুল ইসলাম খুনিয়াগাছ এমদাদ উল্লাহ এম এম দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণির ছাত্র। তার মৃত্যুতে মাদ্রাসার সুপার সহ সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা গভির ভাবে শোকাহত এবং তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে। এই অনাকাঙ্ক্ষিত মৃত্যুকে ঘিরে এলাকাজুড়ে শোকের বাতাসে ভারি হয়েছে।
    এব্যাপারে খুনিয়ারাগাছ ইউনিয়নে চেয়ারম্যান আমিনুর ইসলাম আমুর সঙ্গে যোগাযোগ করলে বিষয়টি নিশ্চিত করেন

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৬ জুলাই, ২০২১ (সোমবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • গত ২৪ ঘন্টায় রামেকে ১৭ জনের মৃত্যু

    রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে মোট ১৭ জনের।

    গতকাল রোববার (২৫ জুলাই) সকাল আটটা থেকে আজ সোমবার (২৬ জুলাই) সকাল আটটার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

    রাজশাহী বিভাগীয় কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৪শত৫৩ জনের মৃত্যু হলো। গত জুন মাসে মারা গেছেন ৪শত৫ জন রোগী।

    আজ সোমবার (২৬ জুলাই) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য দিয়েছে। হাসপাতালের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া মোট ১৭ জনের মধ্যে পুরুষ ছিল ১১ জন ও নারী ছিল ৬ জন । এছাড়া ১৭ জনের মধ্যে রাজশাহী জেলায় ১২ জন, নাটোর জেলায় ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১ জন, কুষ্টিয়া নওগাঁ জেলার ১ জন করে রোগী ছিলেন। এর মধ্যে রাজশাহীর ৪ জন এবং নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের ১ জন করে ও কুষ্টিয়া জেলার ১ জন মিলিয়ে মোট ৮ জন জন করোনা পজিটিভ ছিলেন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বাকি ৯ জন ।

    এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন মোট ৪২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। আজ সোমবার (২৬ জুলাই) সকাল আটটা পর্যন্ত মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৫১৩টি বিপরীতে ভর্তি ছিলেন ৩৯৯ জন। করোনা পজিটিভ এর মধ্যে ১৭৪ জনের এবং ১৪৭ জন করোনা সন্দেহভাজন রোগী। আর রোগী করোনা নেগেটিভ৭৮ জন তবে তাঁরাও একই উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৩০.৭৮%।

    আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ২৬ জুলাই, ২০২১ (সোমবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জয়

    হারারেতে আজ তিন ম্যাচর সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

    এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে ।যা তাদের দলীয় সর্বচ্চ রান ২০ ওভারের ম্যাচে ।

    বাংলাদেশের বেশি রান তাড়া করে জেতা এটাই প্রথম নয় , এর আগে এর আগে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে ২১৫ রান করে জেতে টাইগাররা। উইকেট ব্যাটিং সহায়ক হলেও ১৯৪ রান তাড়া সহজ নয় কখনোই বাংলাদেশের জন্য ,কারন ফিনিশারের ভুমিকা এক মাহমুদুল্লাহ ছাড়া কেউই ভাল রাখতে পারেনা বাংলার ক্রিকেটে।

    ১৯৪ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথমেই নাঈমকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তার পরেও সৌম্যর ফিফটি ও সম্মিলিত ব্যাটিং পারফরম্যান্সে সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

    আজকের দিনেও সৌম্য বল হাতে ২ উইকেট নেয়ার পাশাপাশি করেছেন ৬৮ রানের অনবদ্য এক ইনিংস তুলে নেন ক্যারিয়ারের ৫ম ফিফটি । কিন্তু ১ম ম্যাচের মত এ ম্যাচেও দলকে জিতিয়ে ম্যাচ শেষ করতে পারেননি তিনি। ব্যাট হাতে সাকিবের পারফর্মেন্স ছিল ছোট ক্যামিও দুই ছক্কার ওভারেই আরেকটি ছক্কা মারতে গিয়ে উইকেট হারালেন সাকিব আল হাসান।

    আউট হলেন ১৩ বলে ২৫ রান করে তারপর দলীয় ১৩৩ রানে লুক জঙ্গুয়ের বলে ছক্কা তুলে মারতে গিয়েছিলেন সৌম্য সরকার, কিন্তু লং অফে ধরা পড়ে যা মাত্র ৬৮ রান করে তারপর ফিরে যান সাজঘরে তিনি। ৪৯ বলে ৯ চার ও ১ ছক্কা হাঁকান বাঁহাতি এ ব্যাটসম্যান।সৌম্যের আউটের পর ক্রিজে এসেই ঝড় তোলেন আফিফ, ৫ বলে ২ ছক্কায় ১৪ রানে করে বোল্ড হয়ে ফিরে যান প্যাভিলিয়নে।

    এরপর মাহমুদউল্লাহর সঙ্গ দিতে ক্রিজে আসেন শামীম পাটোয়ারি । ২৮ বল খেলে ৩৪ রান করে মাহমুদউল্লাহ যখন আউট হন তখন বাংলাদেশের জয়টা ছিল খুব কাছে । সেটা সহজ করে দিয়েছেন শামীম পাটোয়ারি। ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচেই ১৫ বলে ৩১ রান করে অপরাজিত শামীম , ফলাফল বাংলাদেশের ৫ উইকেটে জয়। শামীম আগের ম্যাচে করেছিলেন ১৩ বলে ২৯ । এ যেন প্রমান করতে চাইছেন বাংলার ক্রিকেট আকাশে আরোও এক ধ্রুব তারা তিনি যা বাংলাদেশের বড্ড দরকার।

    সংক্ষিপ্ত স্কোর:
    জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৯৩/৫ (মারুমানি ২৭, মাধেভেরে ৫৪, চাকাভা ৪৮, রাজা ০, মায়ার্স ২৩, বার্ল ৩১, জঙ্গুয়ে ১; তাসকিন ২-০-২৮-০, সাইফ ৪-০-৫০-০, শরিফুল ৪-০-২৭-১, সাকিব ৪-০-২৪-১, নাসুম ৩-০-৩৭-০, সৌম্য ৩-০-১৯-২)।


    বাংলাদেশ: ১৯.২ ওভারে ১৯৪/৫ (নাঈম ৩, সৌম্য ৬৮, সাকিব ২৫, মাহমুদউল্লাহ ৩৪, আফিফ ১৪, শামীম ৩১, সোহান ১; রাজা ১-০-১৩-০, চাতারা ৪-০-২৭-০, মুজারাবানি ৪-০-২৭-২, মায়ার্স ৪-০-৪২-০, জঙ্গুয়ে ৩-০-৪২-২, মাসাকাদজা ৩.২-০-৩৭-১)।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৫ জুলাই ২০২১

০৪ জুলাই, ২০২১ (রবিবার)
আরসিএন ২৪বিডি ডট কম

আমাদের সকল নিউজ :RCN24bd.com

1 COMMENT

  1. […] দেশব্যাপী কঠোর লকডাউনের ৪র্থ দিনে- রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here