ঢাকা: দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৫৪১ জন পজেটিভ শনাক্ত হয়েছে। এতে দেশে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮ হাজার ২৯২ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪৪ জনে।

বুধবার (২৭ মে) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৪৬ জন। ফলে এখন মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৭ হাজার ৯২৫ জন।

তিনি আরো বলেন, মৃত ২২ জনের মধ্যে ২০ জন পুরুষ ও ২ জন নারী রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন, বাসায় মারা গেছেন ১ জন। এছাড়া মৃত ২২ জনের মধ্যে ঢাকা ডিভিশনে ১০ জন, চট্টগ্রাম ডিভিশনে ১০ জন ও সিলেট ডিভিশনে ২ রয়েছেন।

আরসিএন ২৪ বিডি.কম / ২৭ মে ২০২০
অনলাইন আপডেট :- ২:৫০ পিএম