করোনা ভাইরাস

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩১ জনে দাঁড়ালো।

২৪ ঘণ্টায় ৫০৩ জনের করোনা ভাইরাস সনাক্ত, ৪ জনের মৃত্যু


গত ২৪ ঘণ্টায় একদিনে রেকর্ড সংখ্যক ৫০৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৪ হাজার ৬৮৯ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ জন। মোট সুস্থ এখন ১১২ জন।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৬৮৬ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৭৭৬টি।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে চারজনই পুরুষ। তারা সবাই ঢাকার বাসিন্দা। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যেই চার জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২৩ জন। মোট আইসোলেশনে আছেন ৯৯৫ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন ৩ হাজার ৬৯৬ জন।

স্বাস্থ্য বুলেটিন উপস্থাপনের সময় করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার ও স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান অধ্যাপক ডা. নাসিমা।

আরসিএন ২৪ বিডি ডট কম , এপ্রিল ২৪, ২০২০
আপডেট : ৪:১১ পিএম