গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় একশো আট জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে

একশো আটষট্টি জনের নমুনা পরীক্ষা করে ১০৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। শনাক্তের হার ৫৯.৩৪ %। জেলায় ১ দিনে এটিই সর্বোচ্চ করোনা শনাক্তের হার।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৪ জন মারা গেছেন।

এদিকে বুধবার (০৯ জুন) পর্যন্ত জেলায় ২০৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন উনপঞ্চাশ জনের। উপসর্গ নিয়ে মারা গেছেন ২৩৬ জন।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। দিন দিন করোনার উর্ধ্বগতি হচ্ছে সাতক্ষীরায়। গত শনিবার (০৫ জুন) থেকে জেলাব্যাপী কঠোর লকডাউন চলছে। লকডাউনের ফলে করোনা পরিস্থিতি কমছে কিনা সেটি জানা যাবে চোদ্দ দিন পর।

"গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন"
গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন।

অপরদিকে প্রশাসনকে কিছুটা কঠোর হতে দেখা গেছে এমন পরিস্থিতিতে করোনার লাগাম টানতে । তল্লাশি মোড়ে মোড়ে চলছে । শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করছে। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানি-রফতানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

এছাড়াও লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে।

  • স্বেচ্ছায় আত্নগোপনে ছিলেন ত্ব-হা আদনান

    ব্যক্তিগত কারনে স্বেচ্ছায় আত্নগোপন করেছিল জনপ্রিয় ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার তিন সঙ্গী বলে জানিয়েছেন পুলিশ।

    আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন,আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ব্যক্তিগত কারনেই গাইবান্ধার ত্রিমোহনীতে সিয়াম নামের একবন্ধুর বাড়ীতে আত্নগোপন করেছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।এসময় তার সাথে তিন সঙ্গীও ছিলেন। ১০ ই জুন রাতে গাবতলী থেকে মোবাইল ফোন বন্ধ করে আবার গাইবান্ধায় ফিরে আসে এবং এতদিন সেখানেই ছিল। আজ দুপুরে দুইটার দিকে খবর পেয়ে আমরা তার শ্বশুরবাড়ি মাস্টারপাড়া থেকে নিয়ে এসেছি এবং তার ২ সঙ্গী আমিরউদ্দিন ও মুহিত আমাদের হেফাজতে আছে ও আরেকসঙ্গী ফিরোজ আলমকে বগুড়া থেকে আনার প্রক্রিয়া
    চলছে। আমরা সবাইকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে উপস্থাপন করব এবং পরে আদালতে জবানবন্দি দেয়ার পর যথাযথ আইনিপ্রক্রিয়া নেয়া হবে বলে জানান তিনি।

    এদিকে আট দিন পর ত্বহা আদনান শুক্রবার (১৮ জুন) নিজেই হেটে নগরীর মাস্টারপাড়ায় তার শ্বশুরবাড়িতে যান। পরে বিকেল তিনটার দিকে তাকে সেখান থেকে থানায় নিয়ে আসেন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ। পরে তাকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুতে স্বামীর আত্মহত্যার চেষ্টা

    দিনাজপুর (প্রতিনিধি) : দিনাজপুরের চিরিরবন্দরে স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় স্বামী শ্রী শক্তিপদ চক্রবর্তী (৫৫)আত্মহত্যার চেষ্টা করেছেন।

    আজ শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলার সাতনালা ইউনিয়নের ইছামতি রমেশ পন্ডিত পাড়ায় এ ঘটনাটি ঘটেছে।

    এর আগে , বৃহস্পতিবার (১৭ই জুন)দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে শ্রী শক্তিপদ চক্রবর্তীর স্ত্রী কৃষ্ণা চক্রবর্তী মনুর (৫০)মৃত্যু হয়।

    স্থানীয়দের সূত্রে জানা যায়, ইছামতি রমেশ পন্ডিত পাড়া মন্দিরের পুরোহিত শ্রী শক্তিপদ চক্রবর্তী এর স্ত্রী দুই সন্তানের জননী কৃষ্ণা চক্রবর্তী মনু বেশ কিছু দিন ধরে ডায়রিয়া রোগে ভুগছিলেন। এ সময় তার প্রয়োজনীয় চিকিৎসা চলছিল। চিকিৎসা চলাকালীন অবস্থায় গত বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে তার মৃত্যু হয়।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    পরে শুক্রবার সকালে তার স্ত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামী শক্তিপদ চক্রবর্ত্তী বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় প্রতিবেশিরা তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান । তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দিনাজপুর মেডিকেলে প্রেরণ করেন। স্থানীয়দের মনে সন্দেহ জাগলে তারা থানায় সংবাদ দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে সুরতহাল পূর্বক দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্ররণ করে।

    চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতের নাকে ও মূখে ফেনা ছিল। অস্বাভাবিক মৃত্যু হওয়ায় ইউডি মামলা দায়ের করে মরদেহ ময়না তদন্তের জন্য ​দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • দেশে করোনায় ৫৪ জনের মৃত্যু

    গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৫৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় দেশে মোট ১৩৩৯৯ জনের মৃত্যু হলো।

    আর এই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে ৩৮৮৩ জন শনাক্ত হয়েছেন।

    শুক্রবার(১৮ জুন) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    নতুন ৩৮৮৩ জন নিয়ে এ পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হলেন ৮৪৪৯৭০ জন।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২০৮৮২টি।নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৮.৫৯%।

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • কুড়িগ্রাম রৌমারীতে ১৭০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১

    কুড়িগ্রাম : কুড়িগ্রাম রৌমারীতে একাধিক মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী রঞ্জু মিয়া (৩৬) কে ১৭০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে রৌমারী থানা পুলিশ।

    বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাত ১টার দিকে চর-ফুলবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় ।

    গ্রেফতারকৃত আসামী রঞ্জু মিয়া সদর ইউনিয়নের চর-ফুলবাড়ী এলাকার শাহজামালের ছেলে।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    পুলিশ সূত্রে পাওয়া, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তার নিজ বসত বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার শয়নকক্ষ তল্লাশি করে ক্রিকেট বলের ভিতর থেকে ১৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

    রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামি রঞ্জু মিয়ার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন যাবৎ মাদক কারবারি করে আসছেন। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলা দায়ের করে আজ সকালে তাকে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

  • লালমনিরহাটে ৪০ কেজি গাঁজা উদ্ধারসহ আটক ১

    লালমনিরহাট (প্রতিনিধি) : লালমনিরহাটের আদিতমারীতে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স থেকে ৪০ কেজি গাঁজাসহ সাইদুল ইসলাম (২৪) নামে একজনকে আটক করেছে পুলিশ।

    আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে আদিতমারী থানার ওসি (তদন্ত) গুলফামুল ইসলাম মন্ডল এ তথ্য নিশ্চিত করেন।

    এর আগে গতকাল মধ্যেরাতে গোপন সংবাদের ভিত্তিতে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী থানার সামনে থেকে সাইদুল ইসলামকে আটকসহ অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়। আটককৃত সাইদুল ইসলাম কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার পূর্ব ফুলমতি এলাকার বেলাল হোসেন ছেলে।

    পুলিশ সূত্রমতে,গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অ্যাম্বুলেন্স থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধারসহ সাইদুল ইসলামকে আটক করা হয়। উক্ত অভিযানে এক মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। পরে অ্যাম্বুলেন্সটি জব্দ করে থানায় নিয়ে আসা হয়।

    করোনা সম্পর্কিত ইংলিশ ওয়েবসাইড :coronavirus.rcn24bd.com
    আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

    ঘটনার সত্যতা নিশ্চিত করে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম জানান,২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) ১৯(গ)/৩৮ তে মামলা রুজু করা হয়েছে,মামলা নং-১৩।সাইফুল ইসলামকে বিকেলে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হয়েছে।জব্দকৃত অ্যাম্বুলেন্সটির কাগজ অনুযায়ী মালিকের ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও পালিয়ে যাওয়া মাদক ব্যবসায়ীর নামে মামলা দায়ের হয়েছে।

    ১৮ জুন, ২০২১ (শুক্রবার)
    আরসিএন ২৪বিডি ডট কম

    আমাদের সকল নিউজ :RCN24bd.com

আরসিএন ২৪ বিডি.কম / ৯ জুন ২০২১