লালমনিরহাটে করোনা ভাইরাসে নতুন আরও ৬ জনের শরীরে পজেটিভ শনাক্ত করা হয়েছেন। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ মোট আক্রান্তের সংখ্যা ২২ জনে দাঁড়িয়েছে।এই ভাইরাসে নতুন আক্রান্তের মধ্যে ৪ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

শনিবার (১৬ মে) সকালে লালমনারহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দ রায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, লালমনিরহাটের ৫টি উপজেলার মধ্যে কালীগঞ্জ উপজেলা ছাড়া প্রতিটি উপজেলায় করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। ৮ দিন আগে রংপুর থেকে ঢাকা করোনা ল্যাবে পাঠানো ১৯টি নমুনায় ৬ জন শনাক্তের রিপোর্টে পৌঁছে শনিবার (১৬ মে) সকালে।

রিপোর্টে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স, সিএইচসিপি, অফিস সহকারী, স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টসহ ৫ জন এবং হাতীবান্ধায় একজনের পজিটিভ এসেছে। এর আগে চিকিৎসকসহ ১৬ জন শনাক্ত হয়েছেন এ জেলায়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২। সদর ও পাটগ্রাম উপজেলায় ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা কেউ করোনা ওয়ার্ডে কেউ হোম আইসলোশনে চিকিৎসাধীন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, আদিতমারীতে ১৪ জন, হাতীবান্ধায় ২ জন ও পাটগ্রাম উপজেলায় চিকিৎসকসহ ৩ জন করোনা শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে আদিতমারী উপজেলা অনেকটা এগিয়ে। যার মধ্যে একটা বড় অংশ রয়েছে উপজেলা স্বাস্থ্যকর্মী।


আরসিএন ২৪বিডি.কম / ১৬মে ২০২০
অনলাইন আপডেট: ১:৪৬ পিএম / জি এম এম