যুক্তরাজ্যে নতুন করে শুরু হয়েছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। আর এর মধ্যেই লন্ডন থেকে দেশে ফিরেছেন ২০২ জন বাংলাদেশি।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সকাল ৯টা ১০ মিনিটে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

দেশে ফেরা ২০২ যাত্রীর মধ্যে ১৬৫ জনেই সিলেটের। বাকি ৩৭ যাত্রীকে নিয়ে ১০টা ১০ মিনিটে বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করে।

যাত্রীদের মধ্যে কেউ করোনা আক্রান্ত আছেন কিনা সে বিষয়ে খতিয়ে দেখছে সিলেট ওসমানী বিমানবন্দরে থাকা স্বাস্থ্য বিভাগের একটি দল। তবে যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট রয়েছে তাদের বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা করার পর ছেড়ে দেয়া হয়। তবে তাদের প্রত্যেককেই বাধ্যতামূলক ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

লন্ডন থেকে আসা যাত্রীদের মধ্যে এখনও পর্যন্ত কারও করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান চৌধুরী।

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বছরের মার্চ-এপ্রিল থেকেই দেশে লকডাউন শুরু হয়। এরপর প্রায় সব দেশেই আন্তর্জাতিক রুটে সীমিত করা হয় বিমান চলাচল।

নতুন ধরনের ও বেশি সংক্রামক করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর বিশ্বের বিভিন্ন দেশ যুক্তরাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে। এরইমধ্যে প্রতিবেশী দেশ ভারতও যুক্তরাজ্য থেকে আসা বিমানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

আরসিএন ২৪ বিডি. কম / ২৪ ডিসেম্বর ২০২০