ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলেও দেশটিতে দৈনিক মৃত্যু হুড়হুড় করে বেড়েছে। গত একদিনে দেশটিতে করোনাকালে সর্বোচ্চ মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১৪৮ জনের। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন ৩৬৯৬৭৬ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯৪০৫২ জন। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ২৯১৮৩১২১ জন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে ২য়তে।

বৃহস্পতিবার (১০ জুন) ভারতীয় সংবাদমাধ্যম প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

"গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন"
গুগল নিউজ এ রংপুর ক্রাইম নিউজের সর্বশেষ খবর পড়তে ক্লিক করুন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, দৈনিক সংক্রমণ অল্প বাড়লেও নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণের হার। গত ২’দিনের মতো বৃহস্পতিবারও তা রয়েছে ৫% নীচে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৫১৩৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ২৭৬৫৫৪৯৩ জন।

গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা কমে ২০০০ থেকে ২৫০০ মধ্যে ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বিহারের মৃতের সংখ্যায় পরিবর্তন হয়েছে । তার জেরেই দেশের মৃত্যু সংখ্যা একলাফে তিন গুণ হয়েছে। বিহারে গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩৯৭১ জনের। এই সংখ্যা বাদ দিলে ভারতে দৈনিক মৃত্যু কিন্তু ২০০০ রের আশপাশেই রয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ২০৪৬৯০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩৭২১৯৮২৫৩টি নমুনা।

জুন ১০, ২০২১
আরসিএন ২৪বিডি ডট কম
আমাদের সকল নিউজ :RCN24bd.com