দেশে করোনা ভাইরাসে আক্রান্তে সর্ব রেকর্ড ছেড়ে গেল আজ । একদিনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ হাজারে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৯ হাজার ৩১০ নমুনা পরীক্ষা করে ২০২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৩২১ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৫ জন । এই নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৫৯ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮ হাজার ৪২৫ জন।

তিনি জানান, মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১১ জন, নারী চার জন। এদের সাত জন ঢাকার এবং আট জন চট্টগ্রামর। তাদের ৩১-৪০ বছরের মধ্যে দুজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৯১-১০০ বছরের মধ্যে একজন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে ৯ হাজার ২৬৭টি। তবে আগের দিনের নমুনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৮৬টি।

তিনি আরও জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে, ২৪৮ জনকে, ছাড় পেয়েছেন ১৩৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৮৪ জন। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৪ হাজার একজনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ৪০৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৮ হাজার ২৯৩ জন।

আর সি এন 24 বিডি