দেশজুড়ে করোনায় ১৩০ জনের মৃত্যু

59

প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশজুড়ে প্রতিদিন শত শত মানুষের মৃত্যু হচ্ছে । কোনো ভাবেই থামছে না গত কয়েকদিনে রেকর্ড হারে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার। যা কিছুদিন আগেও ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা পঞ্চাশের বেশি হতো না, আজ মঙ্গলবার (৬ জুলাই) এ পর্যন্ত দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩০ জন।

বগুড়া: করোনায় গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিন হাসপাতালে ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৫ জুলাই) থেকে মঙ্গলবার (৬ জুলাই) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

কুষ্টিয়া: করোনায় গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ১২ জনের মৃত্যু। এদের মধ্যে ১০ জন করোনা আক্রান্ত হয়ে আর ২ জন উপর্সগ নিয়ে। এক হাজার ২২১টি নমুনায় শনাক্ত ৪৩২ জন। আক্রান্তের হার ৩৫ দশমিক ৩৮ শতাংশ

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে নিয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহীর ১০ জন, নওগাঁর ২ জন, নাটোর ২ জন, পাবনা চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও জয়পুরহাটের একজন করে ৫ মারা গেছে।

চট্টগ্রাম: করোনায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৯০টি নমুনা পরীক্ষায় ৬৬২ জন আক্রান্ত হয়েছে। এই ভাইরাসে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত চট্টগ্রামে। শতাংশ হারে ৩৫ শতাংশ। আর মৃত্যু হয়েছে ৯ জনের।

সাতক্ষীরা: করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৬ জনের মৃত্যু হয়েছে।

হবিগঞ্জ: গত ২৪ ঘণ্টায় হবিগঞ্জে ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, তবে মৃত্যু হয়েছে একজনের।

বরিশাল: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানা । আর এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৪৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর আগের দিন ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৬। আর সর্বশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা এখন দাঁড়ালো ১৯ হাজার ৫৩২ জন।

পঞ্চগড়: পঞ্চগড়ে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫২ জন। ১০৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫২ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পঞ্চগড় জেলায় এ পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৭৯ জন । এখন পর্যন্ত জেলায় ২৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ্য হয়েছে ৮৬১ জন।

নোয়াখালী: কবিরহাট ও চাটখিল উপজেলায় করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪৭জন। গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ১৩৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩০দশমিক ৫৯ভাগ।

টাঙ্গাইল: গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় ৫ ও উপসর্গ নিয়ে ২ জন সহ মোট ৭ জনের মৃত্যু। ৭১৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত ৪১৩ জনের। শনাক্তের হার ৫৭.৯২ ভাগ।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ৩ জন করোনা শনাক্ত হয়ে এবং ৪ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কুমিল্লা: কুমিল্লায় ২৪ ঘণ্টায় ২৮২ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে কুমিল্লায় করোনায় মারা গেছে আরও ৪ জন।

দিনাজপুর: দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৫২০ জনের নমুনা পরীক্ষা করে ১৮৩ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে। এ সময়ে মারা গেছে নতুন ২ জন।

যশোর: যশোরে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের সবাই যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (৬ জুলাই) সকালে হাসপাতাল সুত্রে পাওয়া করোনায় ৬ জন এবং উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

খুলনা: খুলনার তিন হাসপাতালে এই ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। তবে খুলনার শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘন্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। গতকাল সোমবারও খুলনার চার হাসপাতালে ১৭ জনের মৃত্যু হয়েছিল।খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বলেন , হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় চারজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর চানমারী এলাকার মমতাজ বেগম (৫৫), খালিশপুরের রহিমা পারভীন, সোনাডাঙ্গার মনোয়ারা বেগম (৫০) ও বাগেরহাটের ফকিরহাটের সুব্রত পাল (৪৫)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮০ জন। যার মধ্যে রেড জোনে ১০৯ জন, ইয়ালো জোনে ৩১ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন।

{আরসিএন ২৪ বিডি.কম} / ০৬ জুলাই ২০২১

Used for the like, share, comment, and reaction icons
3 hours ago
Rangpur Crime News

সুন্দরগঞ্জে চাঁদা দাবি মামলায় গ্রেফতার ১ – bangla.rcn24bd.com/?p=30415 See MoreSee Less

সুন্দরগঞ্জে চাঁদা দাবি মামলায় গ্রেফতার ১ - https://bangla.rcn24bd.com/?p=30415
3 hours ago
Rangpur Crime News

গত ২৪ ঘন্টায় মমেকে ১৬ জনের মৃত্যু – bangla.rcn24bd.com/?p=30406 See MoreSee Less

গত ২৪ ঘন্টায় মমেকে ১৬ জনের মৃত্যু - https://bangla.rcn24bd.com/?p=30406
4 hours ago
Rangpur Crime News

গত ২৪ ঘন্টায় রামেকে ১৭ জনের মৃত্যু – bangla.rcn24bd.com/?p=30386 See MoreSee Less

গত ২৪ ঘন্টায় রামেকে ১৭ জনের মৃত্যু - https://bangla.rcn24bd.com/?p=30386
4 hours ago
Rangpur Crime News

ইস্যু ত্রাণ স্লিপ : পলাশীর (ইউপি) চেয়ারম্যান শওকত ও তার স্ত্রী’ গ্রেপ্তার – bangla.rcn24bd.com/?p=30388 See MoreSee Less

ইস্যু ত্রাণ স্লিপ : পলাশীর  (ইউপি) চেয়ারম্যান শওকত ও তার স্ত্রী’ গ্রেপ্তার - https://bangla.rcn24bd.com/?p=30388
12 hours ago
Rangpur Crime News

সিরাজগঞ্জে ২০০ জন রিকশা চালক ও মালিকদের আর্থিক সহায়তা প্রদান – bangla.rcn24bd.com/?p=30374 See MoreSee Less

সিরাজগঞ্জে ২০০ জন রিকশা চালক ও মালিকদের আর্থিক সহায়তা প্রদান - https://bangla.rcn24bd.com/?p=30374
Load more

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here