দিনাজপুরে করোনায় ৩ জনের মৃত্যু

45

কঠোর লকডাউন ও বিধিনিষেধের মাঝেও থামছে না দিনাজপুরে মৃত্যুর মিছিল। প্রতিদিনই যোগ হচ্ছে মৃত্যুর সংখ্যা।

গেল ২৪ ঘণ্টায় দিনাজপুর এ আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১শত ৭৪ জনে।

এ সময় নতুন করে আরও ১শত ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৮,৭২২ জন আক্রান্ত হয়েছেন।এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ এ পর্যন্ত ৬,২৮৩ জন সুস্থ হয়েছেন।

তবে আক্রান্ত ৮,৭২২ জনের মধ্যে ৬,২৮৩ জন সুস্থ ও ১৭৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা রয়েছে ২,২৬৫ জন। যা আগের দিন ছিল ২,২১১ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ ঢাকা পোস্টকে বলেন, ২৪ ঘণ্টায় ২৮৩ নমুনা পরীক্ষা করে ১০৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ৮,৭২২ জনে।

তিনি আরও বলেন, নতুন ৪৬ জনসহ এ পর্যন্ত ৬,২৮৩ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘণ্টায় সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৭৪ জনের মৃত্যু হয়। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৬.৩৯%।

জেলা সিভিল সার্জনের তথ্যমতে, মোট আক্রান্ত ৮,৭২২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশি ৫,০৮১ জন। এছাড়া বিরলে ৫০৬, বিরামপুরে ৫০৬ জন, বীরগঞ্জে ২১৮ জন, বোচাগঞ্জে ২৮৩ জন, চিরিরবন্দরে ২৯৬ জন, ফুলবাড়ীতে ৩৪৯ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২১৭ জন, কাহারোলে ২০৪ জন, খানসামায় ১৪৩ জন, নবাবগঞ্জে ২৪১ ও পার্বতীপুর উপজেলায় ৫৮০ জন রয়েছেন।

মোট মৃত ১৭৪ জনের মধ্যে সদর উপজেলায় ৯৩, বিরলে দশজন, বিরামপুরে দশজন, বীরগঞ্জে ছয়জন, বোচাগঞ্জে পাঁচজন, চিরিরবন্দরে তেরোজন, ফুলবাড়ীতে নয়জন, হাকিমপুরে তিনজন, কাহারোলে পাঁচজন, খানসামায় পাঁচজন, নবাবগঞ্জে তিনজন ও পার্বতীপুর উপজেলায় বারোজন রয়েছেন। তবে জেলার তেরো উপজেলার মধ্যে ঘোড়াঘাটে এখন পর্যন্ত কারও মৃত্যু হয়নি।

এদিকে কঠোর লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, জেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকরা মাঠে তৎপর রয়েছেন।

আমাদের করোনাবিষয়ক ওয়েবসাইড:coronavirus.rcn24bd.com
আমাদের ইংলিশ ওয়েবসাইড :uk.rcn24bd.com

০২ জুলাই, ২০২১ (শুক্রবার)
আরসিএন ২৪বিডি ডট কম

আমাদের সকল নিউজ :RCN24bd.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here