দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ১৯ জন। মৃতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪০ জন এবং একজন বাড়িতে মারা যান। ফলে বর্তমান দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৭৯৬ জনে।

এছাড়া ওই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৮২২ জন। এ নিয়ে আজ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ৬৯ হাজার ১৬০ জন।

আজ বৃহস্পতিবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

"করোনা ইস্যু : "
করোনা ভাইরাস

এতে বলা হয়, দেশের সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৮২২টি নমুনা সংগ্রহ এবং ২১ হাজার ৫৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে পজিটিভ রিপোর্ট আসে এক হাজার ৮২২ জন।

নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ৪৪ শতাংশ।
গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

এই ভাইরাসে একদিনে সুস্থ হয়েছেন তিন হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হলেন মোট সাত লাখ দুই হাজার ১৬৩ জন।

বিভাগওয়ারি হিসাবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রামে ১৪ জন, রাজশাহীতে দুইজন, খুলনায় একজন, বরিশালে দুইজন এবং সিলেটে দুইজনের মৃত্যু হয়েছে ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

আরসিএন ২৪বিডি। .কম ০৬ মে ২০২১
অনলাইন আপডেট টাইম ;৫:২৩ পিএম