স্টাফ রিপোর্টার

পটুয়াখালীর বাউফল উপজেলায় নিজ সন্তানের কাছে ভরণপোষণ চাইলে বৃদ্ধ বাবা সেকান্দার আলী (৮৪) হাত ভেঙে দেয় তার ছেলে এমন অভিযোগ ওঠেছে।

রবিবার (০৯ মে) দুপুরে খবর পেয়ে নাতনি তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছেন বলে জানা যায়।

এদিকে জানা যায়, শনিবার সেকান্দার আলীকে বেধড়ক মেরে ঘরে আটকে রাখে তার পাষন্ড সেজ ছেলে।

এ বিষয়ে বৃদ্ধ বাবা তার ছেলের বিচার চেয়ে পটুয়াখালীর বাউফল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়।

নির্যাতিত সেই বাবার দেয়া তথ্যে জানা যায়, তার চার ছেলে এক মেয়ে।
বড় ছেলে সিদ্দিক সিকদার পরিবারসহ ঢাকায় থাকেন। মেজ ছেলে মিজান ও সেজ ছেলে সবুজ গ্রামের বাড়ি বাউফলে থাকেন।
ছোট ছেলে ফিরোজ সিকদার তার শ্বশুর বাড়ির কাছে আলাদা বাড়ি করে স্ত্রী সন্তান নিয়ে থাকেন বলে জানা যায়। তার মেয়েকে বিয়ে দিয়েছেন অনেক আগে বলে জানা যায়।

বর্তমানে তিনি তার স্ত্রী ময়না বেগমকে নিয়ে নিজের বাড়িতে অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছেন। খুদার যন্ত্রণা সহ্য করতে না পেরে তার স্ত্রী ময়না তার একমাত্র মেয়ে তাজমহলের কাছে চলে গিয়েছেনবলে জানা যায়।

লোকমুখে জানা যায়, সেকান্দার আলী মানুষের কাছে হাত পেতে চললেও করোনার এই মহামারীতে তিনি অসহায় হয়ে পড়েছেন।

জানা গেছে, শনিবার দুপুরের দিকে সেকান্দার আলীর সেজ ছেলে সবুজ বাড়ির বাঁশ কাটছিল। সেকান্দার আলী বাঁশ কাটার কারণ জানতে চান ছেলের কাছে এবং এ সময় তার ছেলের সঙ্গে সে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। তিনি ছেলেকে সাফসাফ জানিয়ে দেন তার সম্পদ ভোগ করতে হলে তাকে এবং তার স্ত্রীকে ভরণপোষণ দিতে হবে।

আর এতেই তার সেজ ছেলে সবুজ ক্ষুদ্ধ হয়ে ওঠে। এক পর্যায়ে তার হাতে থাকা বাঁশ দিয়ে বেধড়ক পিটিয়ে ঘরে আটকে রাখেন তার বাবা সেকেন্দারকে।

রবিবার (০৯মে) দুপুরে খবর পেয়ে বড় ছেলে সিদ্দিকুর রহমান সিকদারের মেয়ে মরিয়ম বেগম তার দাদা বাড়িতে গিয়ে তার দাদাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন বলে জানা যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আখতারউজ্জামান জানান , বৃদ্ধ সেকেন্দারের হাত এক্সরে করে দেখা গেছে, তার বাম হাতের মধ্য অংশ ও ডান হাতের বুড়ো আঙুল সম্পূর্ণ ভেঙে গেছে বলে জানান ঐ চিকিৎসক।

বাউফল থানার অফিসার ইনচার্জ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অপরাধীকে গ্রেপ্তারের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং যথাযথ ব্যাবস্থা গ্রহন করা হবে অপরাধীর বিরুদ্ধে।

অনলাইন আপডেট : ১০ মে ,২০২১
আরসিএন২৪বিডি.কম
কবির চৌধুরি জয়