রংপুরে বিশেষ অভিযানে ক্লুলেস মোটরসাইকেল চুরির রহস্য উম্মোচনসহ ১৮ চোর ও একজন ছিনতাইকারীসহ ৪৭ জনকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (২৬ মে) দুপুরে আরপিএমপির কোতয়ালী থানা পুলিশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নগরীর সেন্ট্রাল রোড কুটুমবাড়ী হোটেলের সামনে রাস্তার পাশের মোঃ আরমান আলী খান এ্যাপাচি ১৫০ সিসি মোটর সাইকেল পার্কিং করে সামনের মার্কেটে প্রয়োজনীয় কাজ সেরে এসে দেখেন তার মোটর সাইকেলটি নাই। পরবর্তীতে খোঁজাখুঁজি করে না পেয়ে তিনি থানায় এজাহার দায়ের করেন। পুলিশ মামলার ঘটনার সাথে জড়িত তাজহাট টিবি হাসপাতালের পাশের মৃত আঃ খালেক বাবুলের পুত্র আসামী মোঃ শহিদুল ইসলাম শাহিনকে (২৮) গ্রেফতার করে।

পরবর্তীতে তার হেফাজত হতে চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী শাহিনকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে ইতোপূর্বে মোটর সাইকেল চুরি করে মিঠাপুকুরের মৃত আমানত আলীর পুত্র আনারুল ইসলামের নিকট বিক্রির কথা স্বীকার করে ।

শাহিনের তথ্যের ভিত্তিতে আসামী আনারুলকেও পুলিশ গ্রেফতার করে এবং তার তথ্যের ভিত্তিতে তার হেফাজত হতে আরো ৩টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।

পরবর্তীতে চোরাই উদ্ধার মোটর সাইকেলগুলো কোতয়ালী থানায় আনা হয়েছে। এছাড়াও উক্ত অভিযানে ৪০ কার্টন সিগারেট ও সিগারেট বিক্রির নগদ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

আরপিএমপির উপ পুলিশ কমিশনার ( অপরাধ) আবু মারুফ হোসেন জানান,রংপুর নগরীতে হঠাৎ করে চুরি ও বিভিন্ন অপকর্ম বেড়েছে। এসব দমনে প্রতিদিনই রংপুর মেট্রোপলিটন এলাকায় সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে।এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় অভিযানে ৪টি চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়। একই সময়ে ১৮ চোর,এক ছিনতাইকারী ও নিয়মিত মামলার ১৩ আসামিসহ ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

"বিশেষ অভিযানে ক্লুলেস মোটরসাইকেল চুরির রহস্য উম্মোচন"
বিশেষ অভিযানে ক্লুলেস মোটরসাইকেল চুরির রহস্য উম্মোচন

তিনি আরও জানান,গ্রেফতারকৃত আসামী মোঃ শহিদুল ইসলাম শাহিন একজন পেশাদার মোটর সাইকেল চোর। তাহার বিরুদ্ধে একাধিক মামলা আছে। উদ্ধারকৃত মোটর সাইকেলগুলো আইনি প্রক্রিয়ায় প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হবে। আসামীর দেয়া তথ্যের ভিত্তিতে মোটর সাইকেল চোর চক্রকে সনাক্তের চেষ্টা অব্যাহত আছে।

এসময় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আব্দুর রশিদসহ পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরসিএন ২৪ বিডি. কম / ২৬ মে ২০২১
এ এফ